প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

করোনা ভাইরাস, হজের বিষয়ে যা জানাল সৌদি

   
প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, ১ এপ্রিল ২০২০

চীনের উহান শহর থেকে সারাবিশ্বে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস ভয়াবহ রুপ ধারণ করেছে। করোন ভাইরাসের কারণে হজ অনুষ্ঠিত হবে কিনা তা জানতে মুসলিম সম্প্রদায়কে অপেক্ষা করতে বলেছে সৌদি আরব। দেশটির হজ ও ওমরাহ মন্ত্রী মোহমাম্মদ বাতেন মঙ্গলবার (৩১ মার্চ) রাষ্ট্রীয় টেলিভিশনে এ কথা বলেছেন।-খবর আলজাজিরার। মার্চের প্রথম দিকে করোনা ভাইরাসের কারণে ওমরাহ স্থগিত করেছিল সৌদি। সেই স্থাগিতাদেশ এখনও বহাল আছে।

হজমন্ত্রী বলেন, পবিত্র হজের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সৌদি আরব পুরোপুরি প্রস্তুত। রাষ্ট্রায়ত্ব আল-আখবারিয়া টেলিভিশনে তিনি আরও বলেন, কিন্তু বর্তমান পরিস্থিতিতে আমরা একটি বৈশ্বিক মহামারি মোকাবিলা করছি। এমন অবস্থায় সৌদি আরব মুসল্লি ও নিজের দেশের নাগরিকদের সুস্থ থাকাকে বেশি গুরুত্ব দিচ্ছে। পরিস্থিতির পরিবর্তন না হওয়া পর্যন্ত মুসলিম সম্প্রদায়কে হজ পালনের প্রস্তুতি নিয়ে অপেক্ষায় থাকার আহ্বান জানাচ্ছি আমরা। প্রতি বছর প্রায় ২৫ লাখ মুসলমান সৌদি আরবে যান হজ পালন করতে। হজ সৌদি আরবের রাজস্ব আয়ের একটি অন্যতম উৎস। সৌদি আরবে দেড় হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১০ জনের।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: