প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

করোনা শুনলে মনে হয় ইতালির কোনও সুন্দর জায়গার নাম: ট্রাম্প

   
প্রকাশিত: ৮:৫১ পূর্বাহ্ণ, ২৫ সেপ্টেম্বর ২০২০

আবারও হাস্যকর মন্তব্য করে স্যোশাল মিডিয়ায় ট্রলের শিকার হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পেনসিলভেনিয়ায় নির্বাচনী সভাতে এসে চীনকে আক্রমণ কর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, এটা করোনাভাইরাস নয়, চীনা ভাইরাস। করোনাভাইরাস শুনলে তো ইতালির কোনও সুন্দর জায়গার নাম মনে হয়।

করোনা ভাইরাসকে চীনা ভাইরাস নামে আগেও একাধিক বার ডেকেছেন ট্রাম্প। গত মার্চেই তিনি দাবি করেছিলেন চীনই নোভেল করোনাভাইরাসের সংক্রমণের জন্য দায়ী। সেই সময় থেকেই তিনি কোভিড-১৯-কে চীনা ভাইরাস নামে ডেকে এসেছেন। এমনকী, গত আগস্টেও করোনার বিরুদ্ধে লড়াইয়ে আমেরিকা অনেক সংক্রমিতের মৃত্যুকে এড়াতে পেরেছে বলে ঘোষণা করার সময়ও তিনি করোনাকে চীনা ভাইরাস বলে উল্লেখ করেছিলেন।

এদিনের নির্বাচনী সভাতেও একই সুর শোনা গিয়েছে মার্কিন প্রেসিডেন্টের গলায়। তিনি বলেন, এটি আসলে একটি চীনা ভাইরাস। তিনি তার অনুগামীদের অনুরোধ করেছেন, গোটা পৃথিবীতে সংক্রমণের আতঙ্ক ছড়িয়ে দেওয়া ভাইরাসকে করোনা ভাইরাস নামে না ডাকতে। কেননা নামটা শুনলে ইতালির কোনও দর্শনীয় স্থান বলে মনে হয়। এদিনের নির্বাচনী সভায় ট্রাম্প দাবি করেন, পুনর্নিবাচিত হয়ে এলে তার প্রশাসন আগামী চার বছরে আমেরিকাকে বিশ্বের এক শক্তিশালী উৎপাদক দেশ হিসেবে গড়ে তুলবে। চীনসহ অন্যান্য দেশের প্রতি আমেরিকার নির্ভরতা একবারে শেষ করে দেবে।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: