এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

করোনা সচেতনতায় ইবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

   
প্রকাশিত: ৩:১৭ অপরাহ্ণ, ১৩ এপ্রিল ২০২০

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এবার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা (একাডেমিক কার্যক্রম) ও আবাসিক হলসমূহ বন্ধ থাকবে।

সোমবার (১৩ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ। তিনি বলেন, ‘দেশে করােনাভাইরাসের সংক্রামণ বৃদ্ধি পাওয়ায় বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা ও আবাসিক হলসমূহ অনির্দিষ্টাকালের জন্য বন্ধ বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তীতে ক্যাম্পাস খোলার অন্তত তিন দিন আগে বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীদেরকে বিষয়টি জানানো হবে।’

এর আগে সোমবার (১৩ এপ্রিল) সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়, সরকারি সিদ্ধান্তের ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকলেও তা আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। ছুটিতে ক্যাম্পাসে জরুরি চিকিৎসা সেবা চালু থাকবে।

ক্যাম্পাসে অবস্থানকারী ও নিরাপত্তা কর্মীদের স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক দায়িত্ব পালন করতে বলা হয়েছে। এছাড়া করােনা পরিস্থিতি সংক্রান্ত যেকোন জরুরি প্রয়োজনে ইবি করোনা প্রতিরােধ সেলের সঙ্গে যােগাযােগ করতে বলা হয়েছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: