প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

ভারতে করোনা হাসপাতালে বিধ্বংসী আগুনে মৃত ৬

   
প্রকাশিত: ১০:১৪ পূর্বাহ্ণ, ২৭ নভেম্বর ২০২০

ভারতের গুজরাতের রাজকোট জেলার কোভিড হাসপাতালে বিধ্বংসী আগুন। বৃহস্পতিবার রাতে ওই হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আপাতত পাওয়া খবর অনুযায়ী, দুর্ঘটনায় মোট ছ’জনের মৃত্যু হয়েছে। রাজকোটের শিবানন্দ হাসপাতালের আইসিইউতে সর্বপ্রথম এই আগুন লাগে। আইসিউতে মোট ১১ জন রোগী ছিলেন। এর মধ্যে ৫ জন রোগীর মৃত্যু হয়েছে। এছাড়া অন্য আরও এক রোগীর মৃত্যু হয়েছে।

রিপোর্ট মোতাবেক, যখন আগুন লাগে সেসময় হাসপাতালে মোট ৩৩ জন রোগী ভর্তি ছিলেন। আগুন নেভানোর জন্য ঘটনাস্থলে হাজির হয় দমকলকর্মীরা। অবশেষে নিয়ন্ত্রণে আসে আগুন। আগুনের জেরে ৬ জনের মৃত্যুর সঙ্গে সঙ্গে আগুনের লেলিহান শিখায় ঝলসে গিয়েছে বেশ কয়েকজন রোগীর শরীর। আহত অবস্থায় তাঁদের একটি হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া ওই হাসপাতালের অন্য রোগীদের অপর একটি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

তবে কীভাবে এই আগুন লাগল, এ বিষয়ে এখনও কোনও কিছু জানা যায়নি। এখনই আগুন লাগার প্রসঙ্গে মুখ খুলতেও নারাজ হাসপাতালের আধিকারিকরা। তাঁরা জানিয়েছেন, র্তমানে বাকি রোগীদের অন্যান্য হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে এবং অন্যান্য কাজে মনোযোগ দেওয়া হচ্ছে।

পরে অগ্নিকান্ডের নিশ্চিত করা হবে বলে জানানো হয়েছে। তবে এখন অবধি পাওয়া তথ্য থেকে মনে করা হচ্ছে, আগুনের প্রাথমিক সূত্রপাত হয়েছিল আইসিইউ থেকে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: