কর্মীর শরীরে করোনা, ৬ কারখানা বন্ধ

   
প্রকাশিত: ৫:২৩ অপরাহ্ণ, ১৯ মে ২০২০

প্রাণঘাতী করোনার মধ্যেও খুলে দেয়া হয়েছে বিশ্বের কিছু কিছু দেশের কারখানা। দেশের অর্থনীতি টিকিয়ে রাখতে দেশগুলোকে নিতে হয়েছে এমন কঠিন সিদ্ধান্ত। তাই স্বাস্থ্যবিধি মেনেই খুলতে বলা হয়েছে কলকারখানাগুলো। এদিকে মোবাইল ফোন প্রস্তুতকারক সংস্থা অপোর কারখানা থেকে ছয় কর্মীর শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। ভারতের দিল্লির কাছেই অবস্থিত ওই নির্মাণ সংস্থার কারখানা তাই আপাতত বন্ধ রাখা হয়েছে।

সোমবার স্মার্টফোন প্রস্তুতকারী ওই সংস্থার পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয় যে, সংস্থাটির আরও ৩ হাজার কর্মীর শরীর থেকে নমুনা নিয়ে করোনা টেস্ট করা হচ্ছে। অপো ইন্ডিয়া বলেছে, ‘আমাদের সংগঠন সবসময়ই সমস্ত কর্মচারী এবং নাগরিকদের নিরাপত্তার কথা সবার আগে বিবেচনা করে, তাই আমরা আপাতত গ্রেটার নয়ডায় আমাদের যে উৎপাদন কেন্দ্রটি আছে তার সমস্ত কাজ স্থগিত রেখেছি এবং ৩০০০+ কর্মীদের শরীর থেকে নমুনা নিয়ে কোভিড ১৯ পরীক্ষা শুরু করেছি, যার ফল আসার অপেক্ষায় রয়েছি আমরা।’ করোনা সংক্রমণ রুখতে ২৫ মার্চ থেকে দেশ জুড়ে লকডাউন চলায় বহুদিন বন্ধ ছিল অপো ইন্ডিয়ার কাজ। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী এই মাসের শুরুতে ফের কাজ শুরু করে অপো।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: