কাউন্টারে লাইনে দূরুত্ব বজায় রেখে দাড়ানোর অনুরোধ

   
প্রকাশিত: ১:১৬ অপরাহ্ণ, ২৩ মার্চ ২০২০

নভেল করোনাভাইরাসের সংক্রমণ রোধে ঢাকা মহানগরের আওতাধীন নিত্য প্রয়োজনীয় ভোগ্য পণ্য ও ফার্মেসি ব্যতীত সব বাণিজ্য বিতান ও শপিং মল আগামী ২৫ মার্চ (বুধবার) থেকে ৩১ মার্চ (মঙ্গলবার) পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। তবে এই সময়কালে নিত্য প্রয়োজনীয় পণ্যের জন্য মানুষ যেতে পারবেন সুপারশপগুলোতে।

বাংলাদেশ সুপার মার্কেট ওনার্স এসোসিয়েশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে করোনা ভাইরাসের কারনে উদ্বুদ্ধ বর্তমান পরিস্থিতিতে সকল মানুষের খাদ্য ও নিত্য প্রয়োজনীয় পণ্যের চাহিদা মেটাতে বাংলাদেশ সুপার মার্কেট ওনার্স এসোসেয়িশন স্বিদ্ধান্ত স্বপ্ন, মীনা বাজার, আগোরা, ইউনিমার্ট, প্রিন্স বাজার, ট্রান্স ফ্যামিলি নিডস, ফ্যামিলি মার্ট, ক্যারে ফ্যামিলির মতো সুপারমার্কেটগুলো আগামী ২৫ মার্চ থেকে ৩১ মার্চ এবং পরবর্তীতেও ধারাবাহিকভাবে চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে।

এসোশিয়েশনের সাধারন সম্পাদক মো. জাকির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এর আগে রোববার (২২ মার্চ) ঢাকা মহানগর দোকান মালিক সমিতির করোনা প্রতিরোধে করণীয় শীর্ষক এক জরুরি সভায় শপিং মল বন্ধের সিদ্ধান্ত জানায়। এই সংবাদের প্রকাশের পর অনেক ক্রেতাই ভাবছেন, নিত্য প্রয়োজনীয় পণ্যের সংকট তৈরী হবে। এবং সুপারশপসহ বাজারে ভীড় আরো বেড়ে যায়। তবে মূলত সুপারশপগুলো, দোকান মালিক সমিতির অর্ন্তভুক্ত নয়। ফলে আগামী ২৫ মার্চ থেকে ৩১ মার্চ প্রতিদিনই সুপারশপ খোলা থাকবে বলে জানিয়েছেন সংশ্লিস্টরা।

এ বিষয়ে দেশের বৃহৎ সুপারশপ চেইন, স্বপ্নের নির্বাহী পরিচালক সাব্বির নাসির বলেন, মানুষকে বাঁচাতে হলে আমাদের নিত্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ নিশ্চিত রাখতেই হবে। এক্ষেত্রে ঝুঁকি থাকলেও আমরা সেটি নিচ্ছি। তবে গ্রাহকদের এবং কর্মীদের সর্বোচ্চ নিরাপত্তা যেন নিশ্চিত হয়, সেটি এখন আমাদের প্রধান দ্বায়িত্ব। আমরা আউটলেটগুলো সকালে খোলার পর থেকে রাতে বন্ধ করা পর্যন্ত ধারাবাহিকভাবে পরিস্কার করতে থাকি। যেন জীবানুমুক্ত থাকা যায়।

এছাড়াও ক্রেতারা যেন কাউন্টারে লাইনে দাঁড়ালে একে অপরের সঙ্গে দূরুত্ব রেখে দাঁড়ায়, সে বিষয়ে সচেতন করছি। আমরা আশা করি, সকলের ঐক্যবদ্ধ সচেতনতায় আমরা এই সংকট কাটিয়ে উঠবো।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: