প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

কাজী আল্লামা নুরুল ইসলাম হাশেমী আর নেই

   
প্রকাশিত: ১০:৪১ পূর্বাহ্ণ, ২ জুন ২০২০

ইমামে আহলে সুন্নাত খ্যাত পীরে কামেল কাজী আল্লামা নুরুল ইসলাম হাশেমী আর নেই। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার (২ জুন) ভোর ৫ টায় চট্টগ্রামের আগ্রাবাদে মা ও শিশু হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল পরিচালনা পর্ষদের সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন গণমাধ্যমকে জানান, ‘গত ৩০ মে আল্লামা হাশেমী হুজুরকে ভর্তি করানো হয়। তিনি বার্ধক্যজনিত নানা রোগসহ হৃদরোগে আক্রান্ত ছিলেন। আইসিইউ সাপোর্টও দিয়েছিলাম আমরা।’ আল্লামা হাশেমীর মৃত্যুতে গভীর শোক ও শ্রদ্ধা জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। এর আগে গত শনিবার সকালে গুরুতর অসুস্থ হয়ে পড়েন আল্লামা নুরুল ইসলাম হাশেমী। সে সময় চিকিৎসার জন্য নগরীর বিভিন্ন হাসপাতালে নিয়ে গেলেও শ্বাসকষ্টের রোগী অজুহাতে তাকে ভর্তি করতে অপারগতা প্রকাশ করে। পরে গুরুতর অবস্থায় নগরের আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়।

কাজী নুরুল ইসলাম হাশেমীর বাড়ি বায়েজিদ বোস্তামী থানার বটতলা এলাকায়। তিনি আহলে সুন্নাত ওয়াল জামায়াত বাংলাদেশের ইমাম। এছাড়া প্রবীণ আলেম হিসেবে তিনি সবার কাছে পরিচিত। সারাদেশে তার লাখো মুরিদ রয়েছেন। এছাড়া বেশ কয়েকটি মাদরাসার প্রতিষ্ঠাতা কাজী নুরুল ইসলাম হাশেমী। জানা গেছে, আল্লামা কাজী নুরুল ইসলাম হাশেমী তিনি দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টে ভুগছিলেন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: