কানেকটিকাট ইউনিভার্সিটি সাবেক শিক্ষক আব্দুল হক শরীফ আর নেই

   
প্রকাশিত: ১১:৩০ পূর্বাহ্ণ, ২৩ মার্চ ২০২০

যুক্তরাষ্ট্রের কানেকটিকাট প্রবাসী ইউনিভার্সিটি অব কানেকটিকাট (ইউকন)-এর সাবেক শিক্ষক ড. আব্দুল হক শরীফ আর নেই (ইন্নালিল্লাহি—–রাজেউন)। স্থানীয় সময় রবিবার বিকেলে বুকের ব্যথা দেখা দিলে তাঁকে দ্রুত হার্টফোর্ড হাসপাতালে নেওয়ার সময় পথিমধ্যে অ্যাম্বুলেন্সের ভেতরই (৫টা ২০ মিঃ) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন বলে পারিবারিক সূত্রে জানা গেছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।

ড. আব্দুল হক শরীফ দীর্ঘদিন ধরে কানেকটিকাটে গ্লাসটোনবুরি শহরে বসবাস করছেন। তিনি ইউনিভার্সিটি অব কানেকটিকাট (ইউকন) এর শিক্ষক ছিলেন। একটি ইন্সুরেন্স কোম্পানিতে চাকুরির সুবাদে তিনি বেশ কয়েক বছর ওহাইও অঙ্গরাজ্যের কলম্বাসে ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আব্দুল হক শরীফের দেশের বাড়ি বৃহত্তর বরিশালের প্টুয়াখালী জেলার বাউফলে। আগামীকাল সোমবার ম্যানচেস্টারের ট্রিনিটি ফিউনারেল হোমে তাঁর মরদেহের কার্য্য সম্পাদন শেষে যোহরের নামাজের পর উইন্ডজোরের আল মদিনা মসজিদে আব্দুল হক শরীফের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে ইনফিল্ডের মুসলিম কবরস্থানে তাঁকে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। আব্দুল হক শরীফের মৃত্যুতে স্থানীয় বরিশাল কমিউনিটি, বৃহত্তর নোয়াখালী সমিতি ও বাংলাদেশি আমেরিকান অ্যাসোশিয়েশন অব কানেকটিকাট (বাক)- এর নেতৃবৃন্দসহ স্থানীয় কমিউনিটির নেতারা পৃথক পৃথকভাবে শোক প্রকাশ করে মরহুমের আত্নার মাগফিরাত কামনা করেছেন। নেতারা আব্দুল হক শরীফের শোক সন্তপ্ত পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছেন।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: