কারাগারে পৌঁছেছেন মহাপরিদর্শক-সিভিল সার্জন

   
প্রকাশিত: ১১:৪৯ অপরাহ্ণ, ১১ এপ্রিল ২০২০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খু’নি আব্দুল মাজেদের ফাঁ’সি শনিবার দিবাগত রাতে কার্যকর হচ্ছে। কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন্স) ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল পাশা ইতোমধ্যেই ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৌঁছেছেন। ঢাকার সিভিল সার্জন এবং জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটও গিয়ে পৌঁছেছেন। জানা যায়, শনিবার (১১ এপ্রিল) রাত সোয়া ১০ টার দিকে সিভিল সার্জন কারাগারে গিয়ে পৌঁছেন। এরপর ১০টা ৪৭ মিনিটে পৌঁছেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট। পরে রাত ১০টা ৫২ মিনিটে কারাগারে গিয়ে পৌঁছেন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল পাশা।

এদিকে, ঢাকার কেন্দ্রীয় কারাগারে (কেরানীগঞ্জ) মাজেদের ফাঁ’সি কার্যকর করতে জল্লাদসহ সব প্রস্তুতি সম্পন্ন করেছে কারা কর্তৃপক্ষ। জানা যায়, ফাঁসির মঞ্চে আলো জ্বালানো হয়েছে। কারারক্ষীরা প্রহরায় আছেন। ফাঁ’সি কার্যকর না হওয়া পর্যন্ত আলো জ্বালানো থাকবে। ফাঁ’সি কার্যকর হয়ে যাওয়ার পর আনুষাঙ্গিক কাজ শেষে আলো নেভানো হবে।

গণমাধ্যমকে ডেপুটি জেলার সমমর্যাদার একজন কর্মকর্তা জানান, মাজেদের ফাঁ’সির জন্য সবকিছু প্রস্তুত করা হয়েছে। যে কোনো মুহূর্তে কার্যকর হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হ’ত্যার সঙ্গে সরাসরি জড়িত ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁ’সি।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: