প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

কাল থেকে খুলছে দুবাইয়ের সব দোকানপাট

   
প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, ২৬ মে ২০২০

মহামারি করোনা ভাইরাসের প্রকোপের মাঝেই সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে আগামীকাল বুধবার (২৭ মে) থেকে বন্ধ দোকানপাট খুলতে যাচ্ছে। পুরোদমে চালু হচ্ছে ব্যবসায়িক কার্যক্রম। সোমবার (২৫ মে) দুবাইয়ের যুবরাজ এবং দুর্যোগ ও বিপর্যয় ব্যবস্থাপনা বিষয়ক সুপ্রিম কমিটির ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। ভার্চুয়াল কমিটির চেয়ারম্যান শেখ হামদান বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের সভাপতিত্বে বৈঠক শেষে ঘোষণায় বলা হয়, আগামীকাল বুধবার থেকে ভোর ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত দুবাইয়ের সব ধরনের ব্যবসায়িক কার্যক্রম চলবে। এ সময়ের মধ্যে চলাচলেও আর কোনো নিষেধাজ্ঞা থাকবে না। সংবাদমাধ্যম গালফ নিউজের খবরে এসব জানানো হয়।

সম্প্রতি বেশ কিছু প্রতিবেদনে বিশেষজ্ঞরা বলেছেন, করোনাভাইরাস সংকট শিগগিরই কাটছে না। ফলে একে সঙ্গে রেখেই জীবনযাপনের অভ্যাস গড়ে তোলা প্রয়োজন। এসব মতামত মাথায় রেখেই দুবাইয়ের সব ব্যবসাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে কমিটি। এর আগে গত ১২ মে করোনা আক্রান্তের সংখ্যা তুলনামূলক কম হওয়ায় জনসাধারণের ওপর আরোপ করা কিছু বিধি নিষেধ শিথিল করে সংযুক্ত আরব আমিরাত।

এরপর দেশটিতে নতুন আইনের আওতায় জনসাধারণের জন্য পুনরায় খুলে দেওয়া হয় পার্ক, বিনোদন কেন্দ্রসহ জনসমাগমের জায়গাগুলো। সংযুক্ত আরব আমিরাতে এ পর্যন্ত ৩০ হাজার ৩০৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে মারা গেছে ২৪৮ জন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: