কাল থেকে খুলছে পুঁজিবাজার

   
প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, ৩০ মে ২০২০

৬৫ দিন বন্ধ থাকার পর কাল থেকে খুলছে দেশের দুই পুঁজিবাজার। তবে সে জন্য স্বাস্থ্যবিধি মানতে হবে সব ব্রোকারেজ হাউজকে। এসময়, কর্মচারী ও বিনিয়োগকারীদের মাস্ক পরা বাধ্যতামূলক। কেউ কারো মুখোমুখি বসতে পারবেন না। ব্রোকার হাউজগুলোতে লেনদেন চলবে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত। এরই মধ্যে লেনদেন ও সেটেলমেন্টসহ সব কর্মকাণ্ড আবার শুরু করতে ডিএসই ও সিএসই-কে অনাপত্তি দিয়েছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন। এর সুবাদে আগের মতই বিও হিসাবে জমা থাকা নগদ অর্থ দিয়ে নতুন শেয়ার কিনতে পারবেন বিনিয়োগকারীরা। জরুরি প্রয়োজন মেটাতে তোলা যাবে টাকাও।

তবে, সব ব্রোকারেজ হাউজকে কোভিড-১৯ প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। পাশাপাশি, কর্মীদের শিফটিং ব্যবস্থায় অফিস করার পরামর্শ দিয়েছে দুই স্টক এক্সচেঞ্জ। করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ায় সরকারি ছুটির সাথে সংগতি রেখে ২৬ মার্চ বন্ধ করা হয় দেশের দুই পুঁজিবাজারের লেনদেন ও সেটেলমেন্ট কার্যক্রম।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: