প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

কাশ্মীর সীমান্তে আক্রমণ শুরু করল পাকিস্তানী সেনাবাহিনী

   
প্রকাশিত: ৬:২৪ অপরাহ্ণ, ১ জুন ২০২০

ভারত অধিকৃত জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার লাইন অব কন্ট্রোলের (এলওসি) দুটি সেক্টরে রাতভর মর্টার শেল নিক্ষেপ করেছে পাকিস্তানি সেনাবাহিনী। এ ঘটনায় ২৫ বছর বয়সী এক যুবক আহত হয়েছে বলে জানিয়েছেন ভারতীয় কর্মকর্তারা। খবর এনডিটিভি। রবিবার (৩১ মে) রাত ১১টায় শুরু হয়ে তা সোমবার (১ জুন) ভোর ৪টা ৫০ মিনিট পর্যন্ত চলে। পুঞ্চের মেনধর ও বালাকোট সেক্টরে এ হামলা চালায় পাকিস্তান।

পাকিস্তানিদের ছোড়া একটি মর্টার শেল গোহলাদের বাসিন্দা মোহাম্মদ ইয়াসিরের বাড়ির কাছে বিস্ফোরিত হলে তার শরীরে স্প্লিন্টার বিদ্ধ হয়। এতে তিনি আহত হন। ভারতীয় কর্মকর্তারা জানিয়েছেন, এলওসির মেনধর সেক্টরে মর্টার হামলার ব্যাপকতা বেশি ছিল। হামলা চলাকালে সীমান্তবর্তী ছয়টি গ্রাম বেশি আক্রান্ত হয়। এ সময় দুটি বাড়ি আংশিক বিধ্বস্ত হয়। পাকিস্তানিদের হামলার প্রতিক্রিয়ায় ভারতীয় সেনাবাহিনীও হামলা চালায়। তবে এতে পাকিস্তানে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তা জানা যায়নি। হামলা চলাকালে সীমান্ত এলাকার অধিবাসীরা রাতভর বিভিন্ন বাঙ্কার ও অন্যান্য নিরাপদ স্থানে আশ্রয় নেয়।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: