প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

কিমের স্ত্রীকে অপমান, দক্ষিণ কোরিয়ার লিঁয়াজো অফিস উড়িয়ে দিলেন তিনি!

   
প্রকাশিত: ৬:২৬ অপরাহ্ণ, ২ জুলাই ২০২০

স্ত্রীর বিকৃত ছবি দেখেই ক্ষিপ্ত হয়েছিলেন কিম জং উন। জানা যায়, দক্ষিণ কোরিয়া থেকে পাঠানো পিয়ংইয়ংবিরোধী বেলুন বার্তায় স্ত্রীর বিকৃত ছবি দেখে ক্ষিপ্ত হয়েছিলেন তিনি। এর প্রতিক্রিয়ায় সম্প্রতি দক্ষিণ কোরিয়ার সঙ্গে স্থাপিত যৌথ লিয়াজোঁ অফিস গুঁড়িয়ে দেওয়ার নির্দেশ দেন তিনি। খবরে বলা হয়, শুধু তা-ই নয়, এর জেরেই সিউলে সামরিক হামলা চালানোরও হুমকি দেওয়া হয়েছে। উত্তর কোরিয়ায় নিযুক্ত রুশ রাষ্ট্রদূতকে উদ্ধৃত করে রাশিয়ার বার্তা সংস্থা তাস-এর প্রতিবেদনে এমন দাবি করা হয়েছে।

বছরের পর বছর ধরে পক্ষত্যাগ করে দক্ষিণ কোরিয়ায় চলে যাওয়া উত্তর কোরীয় নাগরিক ও দক্ষিণের অ্যাক্টিভিস্টরা উত্তরের শাসনব্যবস্থা ও এর নেতাদের সমালোচনা করে বেলুনের মাধ্যমে বার্তা পাঠিয়ে আসছে। সম্প্রতি এ নিয়ে উত্তেজনার জেরে দক্ষিণের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করেন উত্তর কোরীয় নেতা কিম জং উন। তার বোন কিম ইয়ো জং সর্বসম্মুখেই দক্ষিণ কোরিয়াকে ‘শত্রু’ বলে উল্লেখ করেন। দক্ষিণ কোরিয়ার সঙ্গে সমন্বয় করে কাজ চালাতে স্থাপন করা যৌথ লিয়াজোঁ অফিসও গুঁড়িয়ে দেয় উত্তর কোরিয়া।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: