প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এস হোসেন আকাশ

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জে প্রথম করোনা রোগী শনাক্ত, অতঃপর মৃত্যু

   
প্রকাশিত: ১:২৮ অপরাহ্ণ, ৮ এপ্রিল ২০২০

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় শ্বাসকষ্টে মারা যাওয়া এক ব্যক্তির দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এজন্য উপজেলার কাদিরজঙ্গল ও জাফরাবাদ ইউনিয়ন দুটি লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। এই প্রথমবার কিশোরগঞ্জ জেলায় করোনা পজিটিভ শনাক্ত হওয়ার খবর পাওয়া গেল। সোমবার (৬ এপ্রিল) রাতে জেলার করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়নের মুসলিমপাড়ার নিজ বাড়িতে মারা যান ওই ব্যবসায়ী।

এরপর তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআর- এ প্রেরণ করা হয়। মঙ্গলবার তার করোনা আক্রান্তের পজেটিভ রিপোর্ট আসে। কিশোরগঞ্জের জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, রিপোর্ট পাওয়ার পর করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ও পার্শ্ববর্তী জাফরাবাদ ইউনিয়ন লকডাউন ঘোষণা করা হয়েছে। কিশোরগঞ্জ জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ওই ব্যক্তির মৃত্যুর খবর পেয়ে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার মহাখালী আইইডিসিআর- এ পাঠানো হয় এবং তার পরিবার ও নমুনা সংগ্রহ করতে আসা চিকিৎসকদের কেয়ারেন্টাইনে পাঠানো হয়। আজ (মঙ্গলবার) রাতে ঢাকা থেকে পজেটিভ হওয়ার এ রিপোর্ট আসে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: