জাহিদুল ইসলাম

কুবি প্রতিনিধি

কুবিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ডয়চে ভেলে’র নেটওয়ার্কিং সম্মেলন

   
প্রকাশিত: ১:৪৫ অপরাহ্ণ, ৩০ জানুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং জার্মানী ভিত্তিক ‘ডয়চে ভেলে একাডেমি’র উদ্যোগে নেটওয়ার্কিং সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী রবিবার (২ ফেব্রুয়ারি)। ‘নেটওয়ার্কিং কনফারেন্স অন জার্নালিজম এডুকেশন কানেক্টিং টু দ্য প্রফেশনালস’ শীর্ষক এই সম্মেলনটি বাংলাদেশ পল্লী উন্নয়ন অ্যাকাডেমির (বার্ড) অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।

দিনব্যাপী এই সম্মেলনে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা ও গণমাধ্যমসংশ্লিষ্ট বিভাগসমূহ থেকে শিক্ষকবৃন্দ ও বাংলাদেশের গণমাধ্যমসমূহের শীর্ষস্থানীয় ব্যক্তিবর্গ অংশগ্রহণ করবেন।

এ সম্মেলনে একটি ‘প্লেনারি সেশন’ ও দুইটি টেকনিক্যাল সেশনে আলোচকবৃন্দ বাংলাদেশের গণমাধ্যমের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ করণীয় নিয়ে আলোচনা করবেন। পাশাপাশি মোবাইল সাংবাদিকতা, সাংবাদিকতায় প্রযুক্তির ব্যবহার প্রভৃতি নিয়ে আলোচনা করা হবে।

গণমাধ্যমের শিক্ষক ও পেশাদার ব্যক্তিবর্গের মধ্যে একটি সুসম্পর্ক গড়ে তোলা এই সম্মেলনটির মূল লক্ষ্য।

সম্মেলনের সমাপনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। সমাপনী অনুষ্ঠান শেষে রয়েছে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: