জাহিদুল ইসলাম

কুবি প্রতিনিধি

কুবি শিক্ষক সমিতির সভাপতি রশিদুল, সম্পাদক ড. স্বপন

   
প্রকাশিত: ১০:৫৪ অপরাহ্ণ, ১১ ডিসেম্বর ২০১৯

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির ৭ম কার্যনির্বাহী পরিষদ-২০২০ এর নির্বাচনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদের ‘নীল দল’ পূর্ণ প্যানেলে জয়লাভ করেছে। এতে সভাপতি পদে লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মো. রশিদুল ইসলাম শেখ ১৪২ ভোট এবং সাধারণ সম্পাদক পদে অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদার ১৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। বুধবার (১১ ডিসেম্বর) সকাল ৯.৩০ থেকে দুপুর ১.০০ টা পর্যন্ত শিক্ষক লাউঞ্জে শিক্ষক সমিতির নির্বাচন-২০২০ এর ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে বিকালে ফলাফল ঘোষণা করেন শিক্ষক সমিতির প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ।

অন্যান্য পদে নির্বাচিত শিক্ষকবৃন্দ হলেন সহ-সভাপতি মো. এমদাদুল হক (১৫৯ ভোট), ড. মো. জুলহাস মিয়া (১৪৫ ভোট), যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ নাসির হুসেইন, কোষাধ্যক্ষ মাহবুবুল হক ভূঁইয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মোকাদ্দেস-উল-ইসলাম, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক-ফিরোজ আহমেদ এবং কার্যকরী সদস্য পদে মো. জিয়া উদ্দিন ১৭২ ভোট, মো. সাদেকুজ্জামান ১৫২ ভোট, ড. মো. শামিমুল ইসলাম ১৪৫ ভোট, কাজী ওমর সিদ্দিকী ১৪৪ ভোট, মেহেদী হাসান ১৪৪ ভোট, মো. তোফায়েল আহমেদ ১৪০ ভোট ও অধ্যাপক ড. জি. এম. মনিরুজ্জামান ১২৯ ভোট পেয়ে বিজয়ী হন. এবারের শিক্ষক সমিতির নির্বাচনে ‘নীল দল’ প্যানেলের বিপরীতে স্বাধীনতা, ঐতিহ্য ও জাতীয়তাবাদে বিশ্বাসী ‘সাদা দল’ এর আংশিক প্যানেলের চারটি পদে প্রতিদ্ব›িদ্বতা করে হেরে যায়। কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ৭ম কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ২৫২ জন ভোটারের মধ্যে ১৯০ জন শিক্ষক ভোটাধিকার প্রয়োগ করেন। আগামী ১৫ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। এদিকে নবনির্বাচিত শিক্ষক সমিতিকে অভিনন্দন জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)।

এফএএস/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: