প্রচ্ছদ / খোলা কলাম / বিস্তারিত

হাবিবুর রহমান

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় ভলবো ব্যাটারির কারখানাকে জরিমানা

   
প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ণ, ১৯ জুলাই ২০২০

কুমিল্লা সদরের জগন্নাথপুরের বারপাড়া এলাকায় মেসার্স চৌধুরী মার্কেটিং ইন্ডাস্ট্রিজ নামক একটি প্রতিষ্ঠানে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে ভেজাল ভলবো ব্যাটারি পানি তৈরি এবং অস্বাস্থ্যকর পরিবেশে কোমল পানীয় তৈরির অভিযোগে এই প্রতিষ্ঠানকে দুই লক্ষ টাকা জরিমানা ও প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়। রবিবার (১৯ জুলাই) রাতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আবু সাঈদ এ অভিযান পরিচালনা করেন।

জানা যায়- গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কুমিল্লা জেলা প্রশাসনের সহযোগিতায় র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি বিশেষ আভিযানিক দল গত ১৯ জুলাই ভোরে সময় কুমিল্লা জেলার কোতয়ালি থানাধীন বারপাড়া এলাকায় মেসার্স চৌধুরী মার্কেটিং নামক ১টি কারখানায় এবং উক্ত প্রতিষ্ঠানের ডিস্ট্রিবিউটিং পয়েন্টে বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে বিএসটিআই এর অনুমোদন ব্যতীত অননুমোদিত ব্র্যান্ডের নামে ডিস্টিল ওয়াটার, ব্যাটারীর পানি এবং খাবার পানি উৎপাদন ও প্যাকেটজাত করে বিপণনের দায়ে কারখানার মালিক মোঃ আব্দুল মান্নান চৌধুরী (৪৫) ও কারখানার ডিস্ট্রিবিউটর নগরীর দক্ষিণ চর্থা বড় পুকুর পাড় আব্দুল কুদ্দুছের পুত্র মো. মহিউদ্দিন (৩৫)কে গ্রেফতার করে।

এ সময়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবু সাঈদ উক্ত অপরাধগুলো আমলে নিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫০ ও ৫১ ধারা মোতাবেক কারখানার মালিক মোঃ আব্দুল মান্নান চৌধুরী (৪৫) কে ০২ লক্ষ টাকা এবং ডিস্ট্রিবিউটর মোঃ মহিউদ্দিন (৩৫) কে ০৫ হাজার টাকা জরিমানা করেন এবং উক্ত প্রতিষ্ঠানটি সীলগালা করেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আবু সাঈদ জানান, প্রতিষ্ঠানটিতে দেখা যায় যে, মেসার্স চৌধুরী মার্কেটিং ব্র্যান্ড ব্যবহার করে অন্য একটি ব্যাটারি পানি পণ্য মোড়কজাত করছে। এছাড়া জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর কোমল পানীয় তৈরির অভিযোগের সরাসরি সত্যতা পাওয়া যায়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর আওতায় এই জরিমানা করা হয়। র‌্যাবের সহযোগিতায় এই অভিযান পরিচালনা করা হয়।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: