প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হাবিবুর রহমান

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু ৫

   
প্রকাশিত: ৭:৫৫ অপরাহ্ণ, ১৪ জুলাই ২০২০

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড-১৯ ইউনিটে করোনার উপসর্গ নিয়ে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে মোট ২০৩ জনের মৃত্যু হলো। এদের মধ্যে করোনা পজিটিভ হয়ে ৬৮ ও উপসর্গ ১৩৫ জন মারা গেছেন। মঙ্গলবার (১৪ জুলাই) সকালে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী সার্জন ডা. মোয়াজ্জেম জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালটিতে জ্বর, সর্দি, শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু হয়।

মৃত ব্যক্তিরা হলেন, কুমিল্লার সদরের মোঃ আলম হোসেন (৫১), আবদুল মান্নান (৮২), সদর দক্ষিনের হাসান ইমাম ((৬৮) লাকসামের নেপাল চন্দ্র দাস (৫৫) ও লালমাইয়ের দুধ মিয়া (৭০) রয়েছেন।

এছাড়া গত ২৪ ঘন্টায় নতুন ২৬ জনসহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে মোট রোগী ভর্তি আছে ১২৪ জন এবং সুস্থ হয়েছেন ১৫ জন। এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২০৩ জন। তারমধ্যে করোনায় আক্রান্ত ৬৮ জন আর উপসর্গ ও লক্ষণ নিয়ে মৃত্যু ১৩৫ জন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গতকাল সোমবার দিবাগত রাত ২টা ৪৫ মিনিটে কুমিল্লার আদর্শ সদর উপজেলার ৮২ বছরের একজন, রাত দেড়টায় লাকসাম উপজেলার ৫৫ বছরের একজন, রাত একটায় কুমিল্লার আদর্শ সদর উপজেলার রসুলপুর গ্রামের ৫১ বছরের একজন, রাত ৮টা ৫০ মিনিটে সদর দক্ষিণ উপজেলার ৬৮ বছরের একজন এবং আজ সকাল সাড়ে আটটায় লালমাই উপজেলার ৭০ বছরের একজন মারা গেছেন। এর মধ্যে সদর দক্ষিণ উপজেলার মৃত ব্যক্তি আইসিইউতে এবং অপর চারজন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন।

হাসপাতালের পরিচালক মো. মুজিবুর রহমান জানান, হাসপাতালে এখন ১২৪ জন রোগী ভর্তি আছেন। রোগীদের মধ্যে পুরুষ ৮১ জন ও নারী ৪৩ জন। এর মধ্যে আইসিইউতে ১২ জন, করোনাভাইরাস ওয়ার্ডে ৬৫ জন ও আইসোলেশন ওয়ার্ডে ৪৭ জন রয়েছেন। এ পর্যন্ত ৪৩ দিনে কোভিড হাসপাতালে মারা গেছেন ২১৬ জন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: