প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

কুষ্টিয়ায় ৫তলা বাড়ি দেখতে পর্যটকদের ভিড়

   
প্রকাশিত: ৫:০০ অপরাহ্ণ, ৪ ডিসেম্বর ২০২০

কুষ্টিয়ায় পর্যটকদের আকর্ষণের জন্য নির্মাণ করা হয়েছে সম্পূর্ণ কাঠ দিয়ে ৫তলা বাড়ি। ‘মন ভোলানো কাঠের বাড়ি’র নিচতলায় রেস্টুরেন্ট আর উপরে দর্শনার্থীদের সময় কাটাতে খোলা জায়গা রাখা হয়েছে। বিক্রি হচ্ছে নানা কারুকাজের বিভিন্ন হস্তশিল্প। শিলাইদহ রবীন্দ্র কুঠিবাড়ির কাছে হওয়ায় প্রতিদিনই ভিড় করছে দর্শনার্থীরা।

ব্যক্তিগত উদ্যোগে দৃষ্টিনন্দন কাঠের বাড়ি নির্মাণ করে সাড়া ফেলেছেন কুষ্টিয়ার শিলাইদহের বাসিন্দা আব্দুর রশীদ জোয়ার্দার। কুষ্টিয়ার শিলাইদহের রবীন্দ্র কুঠিবাড়ির কাছেই ১২ শতক জায়গার ওপর দুই বছরের চেষ্টায় পঞ্চাশ লাখ টাকা ব্যয়ে বাড়িটি নির্মাণ করেছেন স্থানীয় বাসিন্দা আব্দুর রশীদ জোয়ার্দার। বাড়ি তৈরিতে ব্যবহার করা হয়েছে মেহগনি, শাল, কেরোসিন ও তালগাছের কাঠ। নিচতলায় রেস্টুরেন্ট আর অন্য তলাগুলোতে শোভা পাচ্ছে বাংলার ইতিহাসের নানা নিদর্শন। ২০১৯ সালে দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয় ৩৫ ফুট উচ্চতার ৫ তলা কাঠের বাড়িটি।

কাঠের বাড়ির মালিক আব্দুর রশীদ জোয়ার্দার বলেন, ‘বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাঁকুরের বাড়িতে লোকজন দূর-দূরান্ত থেকে আসে। তাই ভাবলাম পাশাপাশি আরেকটি ঘর কাঠ দিয়ে তৈরী করলে ভালো হয়। এজন্য কাঠ দিয়ে প্রতিষ্ঠানটি শুরু করি আমি।’

২০ টাকা টিকিটের বিনিময়ে দর্শনার্থীদের জন্য প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পর্যটনকেন্দ্রটি খোলা রাখা হচ্ছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: