শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

ধান কেনার সিদ্ধান্ত

কৃষকদের জন্য সুখবর

১১ জুন ২০১৯, ৫:৩১:৩৩

ছবি: সংগৃহীত

সরকার আরও আড়াই লক্ষ মেট্টিক টন ধান সরাসরি কৃষকদের কাছ থেকে ক্রয় করবে বলে জানিয়েছেন খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। কৃষকদের লাভবান করার জন্য এ উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানান তিনি।

মঙ্গলবার (১১ জুন) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, ১২ লক্ষ টন চাল ও দেড় লক্ষ টন ধান কেনাই ছিল সরকারের সিদ্ধান্ত। তবে এবার বোরো ধান বেশি উৎপাদন হওয়ায় কৃষকরা ধানের দাম বেশি পাচ্ছেন না। এ কারণে কৃষককে লাভবান করার জন্য সরকার আরও আড়াই লক্ষ টন ধান সরাসরি কৃষকদের কাছ থেকে কিনবে। এ বিষয়ে গতকাল প্রধানমন্ত্রীর সাথে মিটিং হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, কৃষকদের লাভবান করার জন্য এই মুহূর্তে কৃষকদের কাছ থেকে আরও বেশি ধান কেনা হবে। প্রতি কেজি ধান ২৬ টাকা দরে কেনা হবে।

সংবাদ সম্মেলনে কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, প্রয়োজনে সরকার মোট ৪ লক্ষ টন থেকে বাড়িয়ে আরও ২/১ টন বেশি কিনবে। আমরা কৃষকদের কাছ থেকে ধান কিনে মিলে ধান গুলো ক্রাস করা হবে চালে রুপান্তর করার জন্য। সেজন্য মিলারদেরকেও তার জন্য খরচ দেওয়া হবে।

বিডি২৪লাইভ/এইচকে

এইচএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: