প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

কৃষকের পেঁপে গাছের সাথে এ কেমন শত্রুতা!

   
প্রকাশিত: ১১:৩২ অপরাহ্ণ, ২ জুন ২০২০

শেরপুরের নালিতাবাড়ীতে এক কৃষকের সাড়ে চারশত পেঁপে গাছ সোমবার (১ জুন) রাতের অন্ধকারে উপড়ে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা। সুত্রে জানা গেছে, উপজেলার নালিতাবাড়ী ইউনিয়নের ছালুয়াতলা গ্রামের মৃত- আবুল হোসেনের ছেলে গিয়াস উদ্দিন ৫ একর জমির পুকুরের পাড় প্রায় ৫০ হাজার টাকা খরচ করে দুই মাস আগে উন্নত জাতের পেঁপে গাছের চারা রোপন করেন। গাছগুলিকে বাঁশ খুটি ও সুষম খাদ্য দিয়ে যত্ন করে বড় করে আসছিলেন ওই কৃষক। রোপিত গাছ থেকে এক মাসের মধ্যে ফল আশা করছিল কৃষক গিয়াস উদ্দিন। কিন্তু কে বা কারা রাতের অন্ধকারে প্রায় সাড়ে চারশত পেঁপে চারা উপড়ে ফেলে দিয়েছে।

ক্ষতিগ্রস্ত কৃষক গিয়াস উদ্দিন বলেন, পেঁপে গাছগুলো আমার ছেলেসহ দুই মাস ধরে দিন-রাত পরিশ্রম করে বড় করছিলাম। আশা ছিল নিয়মিত ফল ধরলে কমপক্ষে ৫ থেকে ৬ লক্ষ টাকার পেঁপে বিক্রি করা যাবে। এটা কেমন শত্রুতা করে আমার এ সর্বনাস করে দিয়েছে। আমার স্বপ্ন ভেঙে দিয়েছে।

এব্যপারে নালিতাবাড়ী উপজেলা কৃষিকর্মকর্তা আলমগির হোসেন বলেন, বিষয়টি আমি অবগত হয়েছি। যেহেতু রাতের আধারে দুর্বৃত্তরা পেঁপে গাছগুলোকে উপরে ফেলেছে। তাই আইনগত ব্যবস্থা গ্রহন করার জন্য কৃষক গিয়াস উদ্দিনকে পরামর্শ দিয়েছি।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: