প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

কেমন আছেন সবার প্রিয় আফজাল শরীফ?

   
প্রকাশিত: ১:০৫ অপরাহ্ণ, ৩১ অক্টোবর ২০২০

বাংলা সিনেমার পাঁচ শতাধিক ছবিতে অভিনয় করেছেন অভিনেতা আফজাল শরীফ। দর্শকদের কাছে নায়ক-নায়িকার পাশাপাশি তিনি ভীষণ পরিচিত মুখ। বিগত পাঁচ বছর ধরে জনপ্রিয় এই অভিনেতা মেরুদণ্ড, কোমর ও হাড়ের ব্যথায় ভুগছেন। কিছুদিন পর পর থেরাপি নিতে হয় তাকে।

কেমন আছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতা জানতে চাইলে বিডি২৪লাইভকে আফজাল শরীফ বলেন, আলহামদুলিল্লাহ ভালো আছি কিন্তু অতোটা ভালো তো আর সারা জীবন থাকা যাবে না। এর মধ্যে যতটুকু ভালো থাকার চেষ্টা আর কি। মোটামুটি চলতে পারি।

আফজাল শরীফ বলেন, হাটাচলা করতে পারি কিন্তু খুব বেশি না, চল্লিশ থেকে পঞ্চাশ কদম। এর বেশি হলেই কোমরে ব্যথা শুরু হয়। তেমন বেশি দৌড়াদৌড়ি না করলে কোন সমস্যা হয় না। রেস্টে থাকলে ভালো থাকি।

শুটিংয়ের ব্যস্ততার বিষয়ে জানতে চাইলে আফজাল শরীফ বলেন, শরীর তো আর আগের মতো হবে না। এই শরীর নিয়েই যতটা ভালো থাকা যায় থাকছি। তবে এখন খুব বেশি কাজ করা সম্ভব হয় না। ছবির শুটিং এখনো শুরু করিনি। টুকটাক নাটকে অভিনয় করে যাচ্ছি। চলতি বছরের শুরুতে ‘চাপাবাজ’ নাটকে অভিনয় করেছেন তিনি।

আফজাল শরীফের কাজের অভিজ্ঞতা অনেক। সেই ১৯৮৪ সাল থেকে মঞ্চ দিয়ে অভিনয় শুরু করেন তিনি। টানা কাজ করলেন ১৯৯৫ সাল পর্যন্ত। এরই ফাঁকে ১৯৮৮ সালে ‘বহুব্রীহি’ নাটকের মাধ্যমে আত্মপ্রকাশ করেন নাটকে। তারপর ১৯৯২ সালে ‘পদ্মা নদীর মাঝি’ দিয়ে সিনেমায় আসা।

নব্বই দশক পেরিয়ে বিংশ শতাব্দীতে আসার পুরো পথচলায় চুটিয়ে কাজ করেছেন আফজাল শরীফ। কমেডি চরিত্রে অভিনয়ের জন্য তিনি ২০১০ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: