প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

কোন ভ্যাকসিন সফল হলেই দেশে আনার ব্যবস্থা

   
প্রকাশিত: ৩:২৮ অপরাহ্ণ, ২২ অক্টোবর ২০২০

ফাইল ফটো

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, যে সব ভ্যাকসিন সামনের সারিতে আছে, সেসব ভ্যাকসিন প্রস্তুতকারকদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে সরকার। কোন ভ্যাকসিন সফল হলেই তা দেশে আনার ব্যবস্থা করা হবে।

বুধবার (২১ অক্টোবর) দুপুরে রাজধানীর হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে এক অনুষ্ঠানে একথা জানান তিনি। এখন ১১০ টা ল্যাবে করোনা পরীক্ষার ব্যবস্থা থাকলেও মানুষজন টেস্ট করাতে আসছেন না জানিয়ে উপসর্গ থাকলেই টেস্ট করানোর আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ৭২৩ জনে দাঁড়িয়েছে। এছাড়া, নতুন করে ১ হাজার ৫৪৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ৯৩ হাজার ১৩১ জনে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে বুধবার পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনা শনাক্তের জন্য দেশের সরকারি ও বেসরকারি ১১০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৬টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ২২ লাখ ৬ হাজার ৪১১টি। এদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৪৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: