কোভিড ১৯: কমেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা, বিশ্ব পরিসংখ্যান

   
প্রকাশিত: ৮:৫৪ পূর্বাহ্ণ, ১৩ এপ্রিল ২০২০

বিশ্বব্যপী আতঙ্ক সৃষ্টিকারী ভাইরাস ‘করোনা’র উৎপত্তিস্থল চীনের উহানে। চীনের পর ১০২ দিনে বিশ্বের ২১০টি দেশে মহামারী আকারে ছড়িয়ে পড়ে এই ভাইরাসটি। এই ভাইরাসের প্রভাব এতটাই ভয়ংকর রূপ ধারণ করেছে যে বিশ্বে এক লাখের বেশি মানুষ এই ভাইরাসে প্রাণ হারিয়েছে। আজ সোমবার (১৩ এপ্রিল) বাংলাদেশ সময় সকাল ৮ টা মিনিট পর্যন্ত এই ভাইরাসের ফলে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়ায় ১ লাখ ১৪ হাজার ২৪৭ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৫৩ হাজার ১৫৫ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে মৃত্যুবরণ করেছেন ৫ হাজার ৪২০ জন এবং এই ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছে ৭২ হাজার ৮৪১ জন। টানা কয়েকদিন লাফিয়ে লাফিয়ে বাড়ার পর, নতুন সংক্রমণ ও প্রাণহানি কিছুটা কমেছে। রোববারও সর্বাধিক মৃত্যু দেখেছে যুক্তরাষ্ট্র। মারা গেছেন ১৫০০ জনের বেশি মানুষ। দেশটিতে মোট মৃত্যু দাঁড়াল ২২ হাজারের বেশি। যুক্তরাজ্যে মারা গেছেন আরও সাড়ে ৭০০। দেশটিতে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো। এছাড়া স্পেন, ফ্রান্স, ইতালিতে মারা গেছেন আরও ১৬০০ মানুষ। মহামারীর অন্যতম কেন্দ্র ইতালিতে, ১৯ মার্চের পর, মৃতের সংখ্যা সর্বনিম্ন ছিল রোববার। ২৪ ঘণ্টায় ৪৩১ মৃত্যু দেখেছে দেশটি।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: