প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

কোরবানির পশুর হাট ও ঈদে যাত্রী চলাচল নিয়ে যা সিদ্ধান্ত জানাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়

   
প্রকাশিত: ৭:৩৪ অপরাহ্ণ, ১২ জুলাই ২০২০

সামনের ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর হাট ও দেশে যাত্রী পরিবহন নিয়ে সিদ্ধান্ত জানাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়। করোনা ভাইরাসের সংক্রমণের পরিস্থিতিতে ঢাকা শহরে কোনো কোরবানির পশুর হাট বসবে না। এবার পশুর হাট ঢাকা শহরের বাইরে বসবে বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ঈদ-উল আযহা উপলক্ষে রোববার (১২ জুলাই) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভায় এ সিদ্ধান্ত হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁনের সভাপতিত্বে সভায় এসব জানানো হয়। এতে উপস্থিত ছিলেন আইজিপি বেনজির আহমেদসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তারা।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকার বাইরে পশুর হাট বসানোর জন্য এরইমধ্যে সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সেই সঙ্গে পশুর হাটে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য একটি গাইড লাইন তৈরি করছে, যা বাস্তবায়নে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে। কোরবানির পশুর জন্য অনলাইন কেনাকাটার ওপর জোর দিতে হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাস্তাঘাটের ওপর পশুর হাট দেওয়া যাবে না। পশুর ট্রাক কোন হাটে যাবে তা ওই ট্রাকের সামনে ব্যানারে লেখা থাকবে। এ ছাড়া পশুর ট্রাক বা পশুবাহী কোনো গাড়ি কোথাও থামানো যাবে না। নদীপথে পশুবাহী ট্রলার যাতে অতিরিক্ত বোঝাই না হয় সে ব্যাপারে কোস্টগার্ড ও নৌ-পুলিশ লক্ষ্য রাখবে। এতে বলা হয়, ঈদে নদীপথে ফেরি, লঞ্চ ও জাহাজে অতিরিক্ত যাত্রী পরিবহন করা যাবে না। কেউ তা করলে কোস্টগার্ড ও নৌ-পুলিশ ব্যবস্থা নেবে।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: