কোয়ারেন্টাইনে থাকা নারীর সঙ্গে আপত্তিকর অবস্থায় পুলিশ, উত্তাল দিগম্বরপুর!

   
প্রকাশিত: ১১:৫০ পূর্বাহ্ণ, ১১ জুলাই ২০২০

কোয়ারেন্টাইন সেন্টারের ভিতর এক মহিলার শ্লীলতাহানির অভিযোগকে কেন্দ্র করে পুলিশ-জনতার মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। কোয়ারেন্টাইন সেন্টারে আসা এক মহিলার সঙ্গে গ্রাম্য পুলিশের এক কর্মী অশালীন আচরণ করে বলে গ্রামবাসীদের অভিযোগ। আর সেই অভিযোগ ঘিরেই গতকাল শুক্রবার (১০ জুলাই) উত্তাল হয়ে ওঠে পুরো গ্রাম। পুলিশকে লক্ষ্য করে ছোড়া হয় পাথর এবং ভাঙচুর করা হয় পুলিশের গাড়ি। এসময় এক অফিসার সহ কয়েকজন পুলিশকর্মী জখম হয়েছেন বলে জানা যায়।

ঘটনাটি ঘটেছে ভারতের দক্ষিণ ২৪ পরগনার ঢোলাহাট থানা এলাকার দিগম্বরপুরের কোয়ারেন্টাইন সেন্টারে। যদিও পরবর্তীতে ওই নারী ও পুলিশকে উদ্ধার করা হয়েছে। জানা গেছে, ওই কোয়ারেন্টাইন সেন্টারে ছিলেন ওই নারী পরিযায়ী শ্রমিক। সেখানে তার সঙ্গে এক গ্রাম পুলিশকে আপত্তিকর অবস্থায় দেখতে পান কয়েকজন। খবর পেয়ে গ্রামবাসীরা সেখানে গিয়ে দু’জনকেই আটকে রাখেন। ঢোলাহাট থানায় পুলিশ সদস্যেরা ঘটনাস্থলে পৌঁছলে, গ্রামবাসীরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। ওই গ্রাম পুলিশ সদস্যকে ঢোলাহাট থানার হাতে তুলে দিতে অস্বীকার করেন গ্রামবাসীদের একাংশ। এসময় আচমকাই উত্তেজিত জনতা পুলিশের উপর হামলা করে বলে অভিযোগ পুলিশের। শুরু হয় ইটপাটকেল নিক্ষেপ। পুলিশও পাল্টা লাঠিচার্জ করে। উত্তেজিত হয়ে পুলিশের গাড়ি ভাঙচুর করে গ্রামবাসী। ভিড় ছত্রভঙ্গ করে ওই নারী এবং গ্রাম পুলিশকে উদ্ধার করে ঢোলাহাট থানার পুলিশ। ইতিমধ্যেই এই ঘটনায় ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। যদিও গ্রামবাসীদের একাংশ দাবি করছেন, পুলিশ কর্মীদের জন্যই এখানে উত্তেজনা ছড়িয়েছে। নির্বিচারে লাঠিচার্জ হয়েছে। অনেকে আহত হয়েছেন। পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, ওই গ্রাম পুলিশের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। যদি সে দোষী প্রমাণিত হয়, তা হলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: