প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

কোয়ারেন্টিনে সময়টা উপভোগ্য করে তুলবে আইসিসি

   
প্রকাশিত: ৯:০৬ অপরাহ্ণ, ২৭ মার্চ ২০২০

বাংলাদেশ-জিম্বাবুয়ের পূর্ণাঙ্গ সফরটা শেষ হয়েছে ঠিকঠাক। এরপর সব সিরিজ, আসর স্থগিত হয়ে গেছে করোনা ভাইরাসের তাণ্ডবে। বিশ্বব্যাপী এই ভাইরাস ছড়িয়ে যাওয়ায় বাতিল হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা-ইংল্যান্ড, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজসহ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর। অনেক দেশেই চলছে লক-ডাউন নীতি। এমন অবস্থায় একরকম বাধ্য হয়েই থাকতে হচ্ছে কোয়ারেন্টিনে। তাই জীবন হয়ে উঠছে অতিষ্ঠ। এই অতিষ্ঠ জীবন উপভোগ্য করে তুলতে ক্রিকেট প্রেমীদের জন্য আইসিসি খুলে দিয়েছে আর্কাইভের বিশাল ভাণ্ডার।

আইসিসির ওয়েবসাইটে দেখা যাবে ১৯৭৫ সাল থেকে গত ৪৫ বছরের সবগুলো ম্যাচ। যেখানে পাওয়া যাবে ৫০ ওভারের বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ, নারী বিশ্বকাপ, চ্যাম্পিয়নস ট্রফি থেকে শুরু করে আইসিসির বৈশ্বিক আসরগুলো।

এছাড়াও আইসিসি অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট করা হচ্ছে বিভিন্ন ম্যাচের কিছু কিছু অংশ। যা আপনাকে করে দিবে নস্টালজিয়া।

এ নিয়ে আইসিসির প্রধান নির্বাহী মানো সাওনি এক বিজ্ঞপ্তিতে জানান, কঠিন একটা সময়ের মধ্য দিয়ে যাছে গোটা পৃথিবী। বন্ধ হয়ে গেছে ক্রীড়াঙ্গন। এই সময়ে আমাদের উচিত সমর্থকদের সঙ্গে বেশি বেশি সংযোগ স্থাপন করা। এখন এটারই বেশি প্রয়োজন। তাই আমরা আমাদের নিজেদের আর্কাইভ ক্রিকেট প্রেমীদের জন্য উন্মুক্ত করে দিয়েছি। যাতে অতীতের ম্যাচগুলো নতুন করে উপভোগ করতে পারে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: