ক্যাপ্টেন ধোনিকে ছক্কায় হারালেন মরগান

                       
প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, ৫ আগস্ট, ২০২০

ভারতীয় কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনিকে টপকে অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক ছক্কা হাঁকানোর রেকর্ডের মালিক হলেন ইংল্যান্ডের ইয়ন মরগান। আয়ারল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে ম্যাচে এই নজির গড়েন ২০১৯-এর বিশ্বজয়ী অধিনায়ক। রথি-মহারথিদের থেকে অনেকটাইই এগিয়ে গিয়েছেন মরগান।

সাউদাম্পটনে এদিন ৮৪ বলে ১০৬ রানের অনবদ্য ইনিংস খেলেছেন মরগান। ১৫ চার ও ৪ ছক্কায় সাজান নিজের ইনিংস। একই সঙ্গে কোনো দেশের অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক ছক্কা হাঁকানোর রেকর্ডও গড়ে ফেলেন মরগান। ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে ১৬৩ ম্যাচ খেলে ২১২টি ছক্কা হাঁকিয়েছেন ৩৩ বছর বয়সী মরগান। এতদিন পর্যন্ত মরগানের স্থানে ছিলেন ভারতকে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১১ ওয়ানডে বিশ্বকাপ জেতানো মহেন্দ্র সিং ধোনি। দেশকে ৩৩২টি ম্যাচে নেতৃত্ব দিয়ে ২১১টি ছক্কা হাঁকিয়েছেন ধোনি। এই তালিকার তৃতীয় স্থানে আছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি রিকি পন্টিং। জাতীয় দলের অধিনায়ক হিসেবে তিনি ৩২৪টি ম্যাচে ১৭১টি ছক্কা হাঁকিয়েছেন। চতুর্থ স্থানে থাকা নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম ১২১ ম্যাচে হাঁকিয়েছেন ১৭০ ছক্কা। আর দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ১২৪ ম্যাচে ১৩৫ ছক্কা হাঁকিয়ে আছেন পঞ্চম স্থানে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ০০০৩

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]