এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

ক্যাম্পাস পরিচ্ছন্নতায় ইবির পরিবেশ বিজ্ঞান বিভাগ

   
প্রকাশিত: ৪:০১ অপরাহ্ণ, ২৯ ফেব্রুয়ারি ২০২০

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাসে পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগের উদ্যোগে শনিবার (২৯ ফেব্রুয়ারি) প্রধান ফটকসহ ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় এ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন তারা।

জানা যায়, বেলা ১২টার দিকে এ কর্মসূচীর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাহবুবর রহমান, প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিভাগীয় সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে একটি ইকো ক্যাম্পাস হিসেবে গড়ে তোলার লক্ষে বিভিন্ন সময় ক্যাম্পাসে নানা কার্যক্রম পরিচালনা করে আসছে পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগ। শনিবার (২৯ ফেব্রুয়ারি) পরিচ্ছন্ন অভিযান এরই অন্যতম অংশ।

এ বিষয়ে পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগের শিক্ষার্থী ওমর ফরুক বলেন, ‘আমরা আমাদের ক্যাম্পাসকে সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে চাই। আর তাছাড়া আজ বছরের একটি ব্যতিক্রমী দিন হওয়ায় সবাই স্বতোফূর্তভাবে পরিচ্ছন্ন এ অভিযানে অংশ নিয়েছেন।’

এ বিষয়ে বিভাগের প্রভাষক বিপুল রায় বলেন, ‘ক্যাম্পাসকে ইকো ক্যাম্পাস হিসেবে গড়ে তোলার লক্ষে এর আগেও আমরা প্লাস্টিক নিয়ে কাজ করেছি। আজকের পরিচ্ছন্ন অভিযান পরিচালিত হলো। এতে বিভাগের বিভিন্ন বর্ষের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নিয়েছে।’

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: