প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

ক্যালিফোর্নিয়ায় ২৫০ বছরের পুরনো চার্চ পুড়ে ছাই

   
প্রকাশিত: ১২:১৬ পূর্বাহ্ণ, ১৩ জুলাই ২০২০

ভয়াবহ অগ্নিকাণ্ডে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অতিপ্রাচীন ক্যাথলিক খ্রিস্টানদের একটি চার্চ পুড়ে ছাই হয়ে গেছে। লসঅ্যাঞ্জেলেসে অবস্থিত চার্চটিতে ২৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে সংস্কারকাজ চলছিল। এমন সময় এ অগ্নিকাণ্ড ঘটল। জার্মান মিডিয়া ডয়েচে ভেলের খবরে বলা হয়, শনিবার (১১ জুলাই) ভোরের দিকে চার্চটিতে অগ্নিকাণ্ড ঘটে। অগ্নিনির্বাপক কর্মীরা অনেক চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

অগ্নিনির্বাপক বাহিনীর ক্যাপ্টেন পল নেগ্রেতে বলেন, চার্চের ছাদ একেবারে পুড়ে ছাই হয়ে গেছে। কাঠের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ভেতরেও অনেক ক্ষতি হয়েছে। আগুন লাগার প্রকৃত কারণ এখনো জানা যায়নি। চার্চটিতে ২০০ বছরের আগেরও অনেক পুরাকীর্তি ছিল। এর মধ্যে রয়েছে স্পেন থেকে আনা হাতে বানানো বেশ কিছু মূর্তি। ১৭৯০ সালে মেক্সিকো থেকে আনা কিছু পুরাকীর্তিও ছিল এখানে। প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে লসঅ্যাঞ্জেলেসের সান গ্যাব্রিয়েল মিশন নামে চার্চটি চার মাস বন্ধ ছিল। আগামী সপ্তাহ থেকে তা খুলে দেওয়ার কথা ছিল। উল্লেখ্য, ১৭৭১ সালে পাথর, ইট ও চুনা পাথর দিয়ে নির্মিত চার্চটি এর আগে ১৮০৪, ১৮১২, ১৮৮৭ ও ১৯৯৪ সালে ভূমিকম্পে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: