প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

ক্রিকেট ছেড়ে তরমুজ-পেঁপে চাষে ব্যস্ত ধোনি

   
প্রকাশিত: ৯:৪০ পূর্বাহ্ণ, ২৮ ফেব্রুয়ারি ২০২০

চ্যালেঞ্জ নিতে বরাবরই ভালোবাসেন মহেন্দ্র সিং ধোনি। তা সে দেশের জার্সি গায়ে বিশ্বকাপ জয়েরই হোক, কিংবা সেনার বেশে সীমান্ত সামলানোর। সর্বদা নিজের সেরাটা উজার করেন সাবেক এই ক্রিকেটার। এবার একটি নতুন চ্যালেঞ্জের মুখে ভারতের সাবকে এই অধিনায়ক। এই চ্যালেঞ্জও মাঠেরই। তবে ক্রিকেট নয়। তরমুজ ফলানোর। হ্যাঁ, ঠিকই পড়েছেন। ক্রিকেট থেকে বিরতি নিয়ে পেঁপে-তরমুজ চাষে মনোনিবেশ করেছে ধোনি।

জীবনে নতুন নতুন অভিজ্ঞতা অর্জন করতে যে ধোনি পছন্দ করেন, তা তাঁর ভক্তরা ভালই জানেন। তবে তাঁর এই পছন্দের কথা হয়তো অনেকের কাছেই অজানা ছিল। যা এবার প্রকাশ্যে এল। ফেসবুকে নিজেই একখানি ভিডিও পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে, বিস্তীর্ণ জমিজুড়ে চাষবাস করছেন ধোনি। সঙ্গীদের নিয়ে নারকেল ফাটিয়ে পুজো দিয়ে চাষের কাজও শুরু করলেন নিজের হাতে। ভিডিওটি পোস্ট করে ধোনি লিখেছেন, ‘রাঁচিতে জৈব প্রকারে পেঁপে আর তরমুজ শুরু করলাম। সময় ২০ দিন। প্রথমবার এই কাজে নেমেছি। দারুণ এক্সাইটেড।’ ভিডিও পোস্ট হওয়ার পরই তা ভাইরাল হয়ে যায়। বহুমুখী প্রতিভার মালিক ধোনির প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

এই ভিডিওতেই যখন মজে নেটদুনিয়া, তার মধ্যেই সামনে এল ধোনির আরও এক ভিডিও। যেখানে আবার অন্য অবতারে বিশ্বজয়ী ক্যাপ্টেন। রাঁচির জেএসসিএ স্টেডিয়ামের প্র্যাকটিস পিচে রোলার চালাচ্ছেন তিনি। যা দেখে বেশ অবাক নেটদুনিয়া। এই মাঠেই মূলত প্র্যাকটিস সারেন তিনি। দিন কয়েক আগে ঝাড়খণ্ডের রনজি দলের ক্রিকেটারদের সঙ্গেও অনুশীলন করতে দেখা গিয়েছে তাঁকে। আসন্ন আইপিএলের জন্য প্রস্তুতিও শুরু করে দিয়েছেন।

ইংল্যান্ড বিশ্বকাপের পর থেকে বাইশ গজে আর দেখাই যায়নি ধোনিকে। অনুরাগীরা তাই অধীর আগ্রহে আইপিএলের অপেক্ষায়। কারণ সেখানেই ফের মাঠে নামবেন মাহি। আগামী ২ মার্চই চেন্নাই পৌঁছে যাওয়ার কথা তাঁর। পরের দিন থেকে শুরু হবে প্র্যাকটিস। তাঁর সঙ্গে যোগ দেবেন সুরেশ রায়নাও। তবে বাকি আন্তর্জাতিক তারকারা দলে পরে যোগ দেবেন। এসবের ফাঁকে কখনও রোলারের চালক হয়ে উঠছেন তো কখনও চাষবাস করে সময় কাটাচ্ছেন রাঁচির রাজপুত্র। যা মন কেড়েছে তাঁর ভক্তদের।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: