নাইমুর রহমান

নাটোর প্রতিনিধি

১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম

ক্ষমতায় গেলে মুক্তিযুদ্ধের শক্তিকে বিনাশ করবে বিএনপি-জামাত

   
প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ, ১৯ অক্টোবর ২০১৯

১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম বলেন, শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে বিএনপি জামাত। তারা একটি অশুভ শক্তি। কোনদিন তারা আবারো রাষ্ট্রক্ষমতায় এলে আওয়ামী লীগ ও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি বিনাশ হয়ে যাবে। ভবিষ্যতে তা যেন না হয়, সেজন্য দলকে ঠিক করতে হবে। শনিবার (১৯শে অক্টোবর) বিকেলে নাটোর জেলা আওয়ামী লীগের বর্ধিতসভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে এসব কথা বলেন আওয়ামী লীগের প্রভাবশালী এ নেতা।

সাবেক এই মন্ত্রী বলেন, ‘যুবলীগও এখন ক্যাসিনো আক্রান্ত। দল ক্ষমতায় থাকলে নেতারা অহংকারী আর কর্মীরা অসহায় হয়ে যায়। তিনি বলেন, আওয়ামী লীগের ভিত্তি নির্যাতিত ও ত্যাগী কর্মীরাই যারা দুর্দিনে জীবন দেন দলের জন্য। পারস্পরিক রেষারেষি ও অশুভ প্রতিযোগিতা পরিহার করে গঠনতান্ত্রিক রাজনীতি চর্চা করতে হবে সকলকে।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ‘বিএনপিকে সহ্য করে দলে আনতে পারলে, তাকে মেনে নিতে পারলে, কেন দলের কর্মীরা পরস্পরকে সহ্য করতে পারছেন না?’ বিএনপির অবস্থা খারাপ নয়। তাদের খারাপটা দেখা যায় না, যায় আমাদেরটা, কারণ আমরা ক্ষমতায়। দলের দুঃসময় ভুললে চলবে না। দলের শক্তি পুলিশ-র্যাব নয়, দুঃসময়ের কর্মীরা। দলের পক্ষে প্রচার সৃষ্টি ও দলের বিপক্ষে অপপ্রচার প্রতিরোধে সকল নেতাকর্মীকে সচেষ্ট থাকতে হবে।

রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ব্যক্তিকেন্দ্রিক রাজনীতি থেকে বেরিয়ে দলকেন্দ্রিক রাজনীতির ধারা চালু করতে হবে। এর ব্যত্যয় হলে কেন্দ্র হস্তক্ষেপ করবে।

জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল কুদ্দুস এমপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল এমপির সঞ্চালনায় বক্তব্য রাখেন কেন্দ্রিয় স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ রোকেয়া সুলতানা, কেন্দ্রিয় কার্যনির্বাহী সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন প্রমুখ। এছাড়া জেলায় দলের ৭টি উপজেলা ও ৮টি পৌরসভার সভাপতি-সম্পাদকের মধ্যে একজন করে বক্তব্য রাখেন।

সভায় তৃণমূলের ত্যাগী নেতাকর্মীদের অন্তভূক্ত করে প্রয়োজনে গোপন ব্যালটে প্রতিটি ইউনিয়নে সভাপতি-সম্পাদক নির্বাচনের নির্দেশ দেন নেতারা।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: