প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

ক্ষেপণাস্ত্র হামলা চালালো সৌদি

   
প্রকাশিত: ৯:১৬ পূর্বাহ্ণ, ১৫ জানুয়ারি ২০২০

যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনে আবারও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে সৌদি আরব। মঙ্গলবার (১৩ জানুয়ারি) ইয়েমেনের পশ্চিমাঞ্চলীয় প্রদেশ হুদায়দাহর একটি গ্রামে পাঁচটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। ইরানভিত্তিক সংবাদমাধ্যম পার্সটুডে জানায়, সৌদি ক্ষেপণাস্ত্র হামলায় কী পরিমাণ ক্ষতি হয়েছে তা স্পষ্ট নয়। এমনকি কোনো হতাহতের খবরও পাওয়া যায়নি।

হুদায়দাহর যুদ্ধবিরতির বিষয়ে সুইডেনে সমঝোতা চুক্তিতে সম্মত হওয়ার পরও মাঝেমধ্যেই সেখানে হামলা চালিয়ে যাচ্ছে সৌদি আরব ও তার মিত্ররা। ২০১৮ সালের ১৮ ডিসেম্বর সৌদি আরব ও ইয়েমেনের প্রতিনিধিরা ওই সমঝোতা চুক্তিতে সই করে। ২০১৫ সালের মার্চ থেকে ইয়েমেনে হামলা চালিয়ে আসছে সৌদি আরব ও তার মিত্র দেশগুলো। সরাসরি হামলায় এ পর্যন্ত হাজার হাজার মানুষ নিহত এবং লাখ লাখ মানুষ বাস্তুহারা হয়েছেন। অভিযোগ আছে, সৌদি আরব নিজেদের পছন্দের ব্যক্তিকে ক্ষমতায় বসানোর লক্ষ্যে এ হামলা শুরু করে। তবে এখন পর্যন্ত তাদের ওই লক্ষ্য বাস্তবায়ন হয়নি।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: