প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

ক্ষেপণাস্ত্র হামলা, বহু সৌদি সেনা নিহত

   
প্রকাশিত: ৯:৪৩ পূর্বাহ্ণ, ৯ এপ্রিল ২০২০

ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় আবিয়ান প্রদেশে সৌদি সামরিক ঘাঁটিতে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলায় সৌদি নেতৃত্বাধীন জোটের কয়েক ডজন সেনা নিহত হয়েছে। ইয়েমেনের সেনাবাহিনী ও তার মিত্রদের হামলায় এই হতাহতের ঘটনা ঘটেছে। খবর পার্সটুডে।

ইয়েমেনি সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি বলেন, সৌদি জোট ও তাদের ভাড়াটিয়া বাহিনী আগ্রাসনের প্রস্তুতি নেয়ার সময়ে আশ শাজারি শিবিরের ওপর হামলা চালানো হয়। হামলায় কাসেম ক্ষেপণাস্ত্র ব্যবহার হয়েছে বলেও জানান তিনি।

ইয়েমেনের নিজস্ব প্রযুক্তিতে তৈরি এ ক্ষেপণাস্ত্র হামলায় দেশটির সাবেক প্রেসিডেন্ট আবদ মানসুর হাদির অনুগত সশস্ত্র ব্যক্তিরাও নিহত হয়েছেন বলে জানা গেছে। মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি বলেন, সঠিক লক্ষ্যে সুনির্দিষ্টভাবে ক্ষেপণাস্ত্র আঘাত হানায় সৌদি জোট বাহিনীর কয়েক ডজন সেনা হতাহত হয়। ইয়েমেনি বাহিনী শক্তিশালী অবস্থানে রয়েছে এবং যেখানেই থাকুক না কেনও সৌদি জোট ও তাদের ভাড়াটিয়া বাহিনীর ওপর হামলা চালানোর সক্ষমতা ইয়েমেনের আছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: