খালেদা জিয়ার সাজা স্থগিত, যেকোন সময় মুক্তি

   
প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, ২৪ মার্চ ২০২০

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থাগিত করেছে সরকার। ১০ বিষয় বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। মঙ্গলবার (২৪ মার্চ) বিকাল ৪টায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান আইনমন্ত্রী আনিসুল হক।

আইনমন্ত্রী বলেন, বয়স বিবেচনায় সদয় হয়ে সরকার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা ৬ মাস স্থগিত করেছেন। এই ৬ মাস তিনি ঢাকার বাসায় বসে চিকিৎসা নিতে পারবেন।তিনি বিদেশ যেতে পারবেন না। অন্য হাসপাতালেও চিকিৎসা নিতে পারবেন না।

মন্ত্রী বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় অনুমোদন দিলেই তিনি মুক্তি পাবেন। এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বর্তমান পরিপ্রেক্ষিতে তাঁকে বিদেশে পাঠানো মানে তাঁকে ‘সুইসাইডের’ মুখে ফেলা।

এই সাজা স্থগিত হওয়ার কারণে যেকোন সময় মুক্তি পাবেন বিএনপি প্রধান।

প্রসঙ্গত, দুর্নীতির দুই মামলায় দণ্ডিত হয়ে দুই বছরের বেশি সময় ধরে কারাবন্দী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে কারা হেফাজতে চিকিৎসাধীন রয়েছেন। দীর্ঘদিন ধরে তার মুক্তির দাবি করে আসছে বিএনপি।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: