প্রচ্ছদ / আইন ও আদালত / বিস্তারিত

মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

খালেদা জিয়ার ১১ মামলার শুনানি ১৭ জুলাই

১২ জুন ২০১৯, ৩:১৩:১৮

ছবি: ফাইল ফটো

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাজধানীর দারুস সালাম থানার ৮ মামলাসহ মোট ১১টি মামলার শুনানির জন্য আগামী ১৭ জুলাই নতুন দিন ধার্য করেছে আদালত।

আজ বুধবার (১২ জুন) মামলাগুলোর ওপর শুনানি শেষে ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ আগামী ১৭ জুলাই শুনানির জন্য নতুন করে এ দিন ঠিক করেন।

মামলাগুলোর মধ্যে একটি মামলা অভিযোগপত্র গ্রহণের জন্য ও বাকি ১০ মামলা অভিযোগ গঠন বিষয়ে শুনানির জন্য ধার্য ছিল। কিন্তু মামলাগুলোর অধিকাংশই হাইকোর্টে স্থগিত আছে জানিয়ে সময়ের আবেদন করেন আইনজীবীরা। শুনানি শেষে বিচারক ১৭ জুলাই তারিখ নির্ধারণ করেন।

মামলাগুলো হলো দারুস সালাম থানার নাশকতার ৮ মামলা, যাত্রাবাড়ী থানার একটি হত্যা মামলাসহ ২ মামলা ও রাষ্ট্রদ্রোহের একটি মামলা।

প্রসঙ্গত, ২০১৬ সালের ২৫ জানুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ একটি মামলা দায়ের করেন। ২০১৫ সালের ২৪ জানুয়ারি যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় যাত্রীবাহী বাসে আগুন দিয়ে নুর আলম নামে এক যাত্রীকে হত্যার অভিযোগ যাত্রাবাড়ী থানায় ২ মামলা ও একই সালের বিভিন্ন সময় নাশকতার অভিযোগ এনে দারুস সালাম থানায় আটটি মামলা দায়ের করা হয়।

বিডি২৪লাইভ/এমই/টিএএফ

টিএএফ/এসইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: