প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মনজুরুল ইসলাম

ময়মনসিংহ প্রতিনিধি

খেলাধুলার পাশাপাশি লেখাপাড়াতেও এগিয়ে নারী ফুটবলাররা

   
প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ, ১ জুন ২০২০

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুর স্কুল এন্ড কলেজের জাতীয় দলের নারী ফুলবলাররা খেলাধুলার পাশাপাশি লেখাপড়াতে এগিয়ে যাচ্ছে। এবারের ২০২০ সালের এসএসসি পরীক্ষায় জাতীয় দলের গুরুত্বপর্ণ দুই ফুটবলারসহ ৫ জন এসএসসি পরীক্ষায় পাশ করেছে। এছাড়াও এইচএসসি পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন, জাতীয় দলের অধিনায়ক মারিয়া মান্ডাসহ আরও ৪ জন। ২০২০ সালের জাতীয় দলের দুই ফুটবলার শামসুন্নাহার (সিনিয়র) পাশ করেন ৩.০৬ পয়েন্ট নিয়ে ও সাজেদা আক্তার পাশ করেন ২.৫৬ পয়েন্ট নিয়ে। এছাড়াও কলসিন্দুর ফুটবল টিমের আরও তিন সদস্য এসএসসি পাশ করেন, তারা হলেন, ময়না ২.৬১, সিতা ২.৮৩, পুর্ণিমা ২.৫৬ উত্তীর্ণ হন।

এদিকে এইচএসসি পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন জাতীয় নারী ফুটবল দলের আরও ৫ জন। তারা হলেন, মারিয়া মান্ডা, সানজিদা আক্তার, শিউলী আজিম, নাজমা ও কল্পনা। এইচএসসি পরীক্ষায় কেমন প্রস্তুতি নেয়া হয়েছে এমন প্রশ্নের জবাবে মারিয়া মান্ডা বলেন, আশাবাদী যে পাশ করব। তবে, ভাল রেজাল্ট যেন করতে পারেন। সে জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

করোনা ভাইরাসের কারণে জাতীয় দলের নারী ফুটবলাররা এখন নিজ নিজ বাড়িতে রয়েছেন। বাবা-মায়ের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করেছে। তবে করোনা ভাইরাসের কারনে খেলাধুলা বন্ধ থাকায় মা বাবার সাথেই সময় কাটাচ্ছেন তারা।

শামসুন্নাহার জানান, ফলাফলটা আরো ভালো হলে ভালো লাগতো। খেলাধুলায় সময় বেশী দেওয়ার কারনে ঠিকমত পড়াশোনা করতে পারিনি। তবে, এইচএসসিতে আরও ভাল রেজাল্ট করার আশা ব্যক্ত করেন তিনি।

কলসিন্দুর স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক মালা রানী সরকার বলেন, কলসিন্দুর স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ও জাতীয় দলের নারী ফুটবলররা খেলাধুলার পাশাপাশি লেখাপড়াতেও এগিয়ে যাচ্ছে। আমরা আশাবাদী যে নারী ফুটবলাদের ভবিষ্যতের দিকেও খেয়াল রাখবেন সরকার।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: