প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

খেলা দেখতে গিয়ে করোনায় প্রাণ হারিয়েছেন ৪১ জন

   
প্রকাশিত: ১২:২২ পূর্বাহ্ণ, ২৬ মে ২০২০

চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুল বনাম অ্যাটলেটিকো মাদ্রিদের ম্যাচে গবেষণায় উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। করোনাকালে ফুটবল দুনিয়ায় আরেক নতুন বিতর্ক তৈরি হয়েছে। গবেষণায় জানানো হয়েছে ঐ ম্যাচে উপস্থিত ৪১ জন দর্শকের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসের কারণে। ১১ মার্চ অ্যানফিল্ডে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচে মুখোমুখি হয়েছিল লিভারপুল আর অ্যাটলেটিকো মাদ্রিদ। সেই ম্যাচ দেখতে মাঠে উপস্থিত হয়েছিলেন ৫২ হাজার দর্শক। মাদ্রিদ থেকে এসেছিলেন প্রায় তিন হাজার দর্শক। সেই সময় স্পেনে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়লেও, ইংল্যান্ডে করোনা ভাইরাসের তেমন প্রভাব পড়েনি। ফলে খেলা হয়েছিল দর্শকঠাসা স্টেডিয়ামেই।

নতুন তথ্য সামনে আসার পর ধরে নেওয়া হচ্ছে যে, স্পেন থেকে আসা দর্শকদের থেকেই গ্যালারিতে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছিল। যা শেষ পর্যন্ত কেড়ে নিল ৪১ জন ফুটবলপ্রেমীর প্রাণ। এই তথ্য জেনে এখন আফসোস করছে ইংল্যান্ডের ফুটবল সংস্থা আর লিভারপুল শহরের প্রশাসন। প্রশ্ন উঠছে স্পেনের মতো দেশে করোনা সংক্রমণ হয়েছে জানা সত্ত্বেও, কেন এই ম্যাচ দর্শকশূন্য স্টেডিয়ামে করা হল না!

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: