প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সুমিত সরকার সুমন

মুন্সিগঞ্জ প্রতিনিধি

গজারিয়ায় ঝুঁকিপূর্ণ কেন্দ্রে উপ-নির্বাচনের ভোটগ্রহণ

   
প্রকাশিত: ১২:৫০ অপরাহ্ণ, ২০ অক্টোবর ২০২০

মুন্সীগঞ্জ গজারিয়ার গুয়াগাছিয়া ইউনিয়নের অন্যতম ঝুঁকিপূর্ণ ওয়ার্ডে মেম্বার পদে উপ-নির্বাচনে ১টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকেই ইউনিয়নের ১ নং ওয়ার্ডে শুরু হয় শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ। এর ২ ঘন্টা পরেই কেন্দ্রটিতে উত্তেজনার সৃষ্টি হলে র‍্যাব ও পুলিশ ধাওয়া দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এর আগে ইউনিয়ন পরিষদ নির্বাচনের সংঘর্ষে কেন্দ্রটিতে ১ জন নিহত হয় এবং অতীতে ঘটে যাওয়া কয়েকটি নির্বাচনে সংঘর্ষে বেশ কয়েকবার কেন্দ্রটি বন্ধ করা হয়। ইউনিয়নের জামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১২শ’ ৬০ জন ভোটার রয়েছে। সকাল থেকেই কেন্দ্রে ভোটারদের উপস্থিতি রয়েছে চোখে পড়ার মত।

এলাকাটি প্রত্যন্ত অ লে হওয়ায় পুরো উপজেলার দৃষ্টি এখন কেন্দ্রটির দিকে। কেন্দ্রটিতে ২ জন প্রতিদ্বন্ধিতা করছেন। নারী ভোটারদের উপুস্থিতি লক্ষ্য করার মতন। কেন্দ্রটিতে ফুটবল প্রতিক নিয়ে হালিম দেওয়ান ও মোরগ প্রতিক নিয়ে সিরাজুল ইসলাম প্রতিদ্বন্ধিতা করছেন।

কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার আমানউল্লাহ আমান জানান, শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন চলছে। ভোটারদের উপুস্থিতি রয়েছে অনেক। মোট ভোটার ১২শ’ ৬০ জন এর মধ্যে এক ঘন্টায় ভোট গ্রহন করা হয়েছে ২০ শতাংশর মত।

উপজেলা (সহকারী কমিশনার ভূমি) এস এম ইমাম রাজি টুলু জানান, মেম্বার পদে ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন অবাদ, সুষ্ট ও নিরপেক্ষ করতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। কেন্দ্রটিতে পুলিশ, র‌্যাব, আনসার সহ আইনশৃংক্ষলার প্রায় ৩০ সদস্য নিরাপত্তায় নিয়োজিত রয়েছে।

উল্লেখ্য, গত ৪ মাস আগে ৬ নং ওয়ার্ড এর মেম্বার আহম্মেদ দেওয়ান করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করার কারণে পদটি শূন্য হয়। ২০ অক্টোবর এখানে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তার বড় ছেলে হালিম দেওয়ান এই ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী হিসেবে ফুটবল মার্কায় প্রতিযোগিতা করছেন।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: