গণিতে পেয়েছিলেন ২ নম্বর, পুনর্মূল্যায়নের পর পেলেন ১০০ তে ১০০!

                       
প্রকাশিত: ৭:১৩ অপরাহ্ণ, ৮ আগস্ট, ২০২০

ভারতের হরিয়ানায় ঘটেছে এক আজব ঘটনা। শিক্ষা বোর্ডের চরম অবহেলায় দশম শ্রেণির সুপ্রিয়া নামের শারীরিক প্রতিবন্ধী এক শিক্ষার্থীর পরীক্ষার ফল বিপর্যয় ঘটেছিল। যেখানে গণিত বিষয়ে সে পেয়েছিল মাত্র ২। তবে খাতা পুনর্মূল্যায়নের পর সেই বিষয়েই সুপ্রিয়া পেয়েছে ১০০ তে ১০০!

সুপ্রিয়া অভিযোগ করেছেন যে, তার পরীক্ষার্থীর উত্তরপত্র যথাযথভাবে মূল্যায়ন করা হয়নি বলেই দশম শ্রেণির বোর্ড পরীক্ষায় তাকে ভুল করে গণিতের মাত্র দুটি নম্বর দেওয়া হয়েছিল। তবে পুনর্মূল্যায়নের পরে তিনি একই বিষয়ে ১০০ নম্বর পেয়েছেন। আংশিক অন্ধ সুপ্রিয়া জানিয়েছে, ‘আমাকে গণিত পরীক্ষায় ২ নম্বর দেওয়া হয়েছিল। আমি হতবাক এবং দু:খিত হয়েছিলাম। আমার বাবা পুনরায় মূল্যায়নের জন্য আবেদন করেছিলেন এবং পুনরায় মূল্যায়নের পরে আমি ১০০ নম্বর পেয়েছি। আমি বোর্ডের কাছে দাবি জানাতে চাই যে অন্য কোনো শিক্ষার্থীর সাথে যেন এ ঘটনা আর না ঘটে।’ সুপ্রিয়ার বাবা ছাজমুরম বলেছিলেন যে, তার মেয়ে সকল বিষয়ে ৯০ এর বেশি নম্বর পেয়েছে, তবে গণিতে মাত্র ২ পেয়েছিল। এটা অস্বাভাবিক মনে হওয়ায় তিনি খাতা পুনরায় মূল্যায়নের জন্য আবেদন করেছিলেন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ০০০৩

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]