গত ২৪ ঘণ্টায় তুরস্কে ৩৮৯২ জন করোনাক্রান্ত

   
প্রকাশিত: ১২:২১ অপরাহ্ণ, ৮ এপ্রিল ২০২০

তুরস্কে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮৯২ জন। ফলে দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ১০৯। স্বাস্থ্যমন্ত্রী ফেহরেতিন কোকা এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৭৬ জনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত মোট প্রাণহানি ঘটেছে ৭২৫ জনের। অপরদিকে, ১ হাজার ৫৮২ জন করোনা থেকে ইতোমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। তবে ১ হাজার ৪৭৪ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

এদিকে, দেশের সব নাগরিককে কেনাকাটা ও জনসমাগম হয় এমন সব স্থানে মাস্ক পরে চলাফেরার নির্দেশ দিয়েছে তুর্কি সরকার। একই সঙ্গে কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতিটি পরিবারকে ফ্রি মাস্ক বিতরণ করা হবে। তুরস্কের প্রথম দিকে করোনায় আক্রান্তের সংখ্যা কম থাকলেও সময়ের সঙ্গে পাল্লা দিয়ে সেখানে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। করোনার বিস্তাররোধে লোকজনকে বাড়িতেই থাকার আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। অপ্রযোজনে কাউকে বাড়ির বাইরে বের না হতে বলা হয়েছে। তবে এখনও দেশব্যাপী লকডাউন ঘোষনা করা হয়নি।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: