গত ২৪ ঘণ্টায় মৃত ১০ জন যেসব জেলার

   
প্রকাশিত: ৫:৩৭ অপরাহ্ণ, ২২ এপ্রিল ২০২০

ছবি: প্রতীকী

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৭ জন পুরুষ ও ৩ জন নারী। এই ১০ জনের মধ্যে ঢাকার ভেতরে ৭ জন এবং বাইরে ৩ জন। এ নিয়ে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়ালো ১২০ জনে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৩৯০ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৭৭২ জনে। বুধবার (২২ এপ্রিল) দুপুরে দেশে করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

সারাদেশে করোনায় নিহত ১০ জনের মধ্যে পুরুষ সাতজন ও নারী তিনজন। এদের মধ্যে সাতজন ঢাকার এবং বাকি তিনজন তিন জেলার। জেলাগুলো হলো- ময়মনসিংহ, নারায়ণগঞ্জ ও টাঙ্গাইল। তিনি বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৫২টি নমুনা সংগ্রহ করা হয় এবং পূর্বের সংগৃহীত কিছু নমুনাসহ মোট ৩ হাজার ৯৬টি পরীক্ষা হয়েছে। এতে আরো ৩৯০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এছাড়াও গত ২৪ ঘণ্টায় আরো ৫ জন সুস্থ হয়েছেন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯২ জনে। ওয়ার্ল্ডোসিটারের তথ্য অনুয়ায়ী, বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ২৫ লাখ ৫৬ হাজার ৯০৯ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৭৫ হাজার ২৪৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ৬ লাখ ৯০ হাজার ২৬৫ জন। বর্তমানে বিশ্বে ১৬ লাখ ৮৮ হাজার ৬৫০ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ১৬ লাখ ৩১ হাজার ৪০০ জন চিকিৎসাধীন, যাদের অবস্থা স্থিতিশীল। আর ৫৭ হাজার ২৫০ জনের অবস্থা গুরুতর, যাদের অধিকাংশই আইসিইউতে রয়েছেন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: