শাহরিয়ার আমিন

বাকৃবি প্রতিনিধি

গবেষণার পাশাপাশি সম্প্রসারণে জোর দিতে হবে: উপাচার্য

   
প্রকাশিত: ১০:৪৬ অপরাহ্ণ, ৯ মার্চ ২০২০

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) বিভিন্ন গবেষণা প্রকল্প ইতোমধ্যে কৃষি সেক্টরে মাইলফলক অর্জন করেছে। এসব গবেষণা মাঠ পর্যায়ে কৃষকদের হাতে না পৌঁছালে তা কোনো কাজেই আসবে না। গবেষণার পাশাপাশি সম্প্রসারণেও জোর দিতে হবে। সোমবার (৯ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন কক্ষে শিক্ষা মন্ত্রনালয়ের অর্থায়নে বাকৃবিতে চলমান দুই ও তিন বছর মেয়াদি ৬৪টি গবেষণা প্রকল্পের মনিটরিং কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ে চলমান ৬৪টি গবেষণা প্রকল্পের কার্যক্রম ও অগ্রগতি পরিদর্শন করতে আসেন শিক্ষা মন্ত্রণালয়ের ২০ জনের একটি পরিদর্শক দল। দুই দিনব্যাপী এই কর্মশালায় প্রতিদিন তিনটি করে মোট ছয়টি সেশনে প্রকল্প প্রধানগণ তাদের গবেষণার অগ্রগতি উপস্থাপন করবেন ।

বাউরেসের পরিচালক অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান। এছাড়াও শিক্ষা মন্ত্রণালয়ের প্রাথমিক গবেষণা প্রকল্প বাছাই কমিটির সভাপতি অধ্যাপক ড. মেসবাহ উদ্দিন আহমেদ ও সদস্য সচিব অধ্যাপক মো. আবদুল ওয়াহাব ভূঞা এবং বিশ^বিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষক ও গবেষণা কাজে সম্পৃক্ত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: