প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মনজুরুল ইসলাম

ময়মনসিংহ প্রতিনিধি

গা ঘেঁষে ইউএনও-এমপি, নিরাপদ দূরত্বে হতদরিদ্ররা

   
প্রকাশিত: ১১:৫৬ অপরাহ্ণ, ২ এপ্রিল ২০২০

করোনারভাইরাস প্রতিরোধে নির্দেশনা অনুযায়ী কাজ বন্ধ রেখে বাড়িতে থাকা হতদরিদ্রদের জন্য উপজেলা প্রশাসনের ত্রান তহবিহেলর মাধ্যমে ৩ হাজার গরিব, অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। এ সময় হতদরিদ্ররা নিরাপদ দুরুত্বে থাকলেও এমপি, ইউএনও ও নেতৃবৃন্ধরা দাড়িয়েছিলেন গাঁ ঘেষাঘেসি করে।

বৃহস্পতিবার (২ এপ্রিল) নান্দাইল উপজেলায় হতদরিদ্রদের নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণের সময় এমন চিত্র দেখা যায়। এ সময় সামাজিক দূরত্বে জন্য দিনমজুরদের দাঁড় করোনা হয়। কিন্তু প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের নেতারা দূরত্ব বজায় রাখেননি। তারা একজন আরেকজনের গায়ে গা লাগিয়ে (গা ঘেঁষে) দাঁড়িয়েছেন। এতে মনে হচ্ছে নিয়ম শুধু দিনমজুরদের জন্য, প্রশাসনিক-জনপ্রতিনিধি কিংবা আওয়ামী লীগের নেতাকর্মীদের জন্য নয়।

এ সময় উপস্থিত ছিলেন, ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন, নান্দাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়ল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আব্দুর রহিম সুজনসহ প্রশাসনিক ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আব্দুর রহিম সুজন বলেন, করোনা প্রতিরোধে মাস্ক ও হ্যান্ড গ্লাভস বাধ্যতামূলক। কিন্তু হতদরিদ্রদের অনেকেই পড়ে আসনি এ জন্য তাদেরকে সামাজিক দূরত্বে দাঁড় করানো হয়েছে। তবে আমাদের আশপাশের কারোর মুখে মাস্ক ছিল কিনা সে দিকে লক্ষ্য করিনি। ভবিষ্যতে সতর্ক থাকবো।

এ বিষয়ে ময়মনসিংহ-৭ নান্দাইল আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন বলেন, অনেক মানুষের চাপে হয়তো এক সাথে হয়েগিয়েছিলাম। বিষয়টি এত খেয়াল করিনি।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: