প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

গুজব সৃষ্টিকারী পোস্টে লাইক-কমেন্ট করলেই আইনানুগ ব্যবস্থা

   
প্রকাশিত: ২:১৪ অপরাহ্ণ, ২২ মে ২০২০

বাংলাদেশ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদ্য দায়িত্ব নেয়া মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, ‘করোনা পরিস্থিতি নিয়ে গুজব সৃষ্টির অপচেষ্টা চলছে। কেউ ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব সৃষ্টিকারী পোস্টে লাইক, কমেন্ট বা শেয়ার করলে তাকে আইনের আওতায় আনা হবে।’ শুক্রবার (২২ মে) সকালে আসন্ন ঈদুল ফিতর ও চলমান করোনা পরিস্থিতি নিয়ে গৃহীত আইনশৃঙ্খলা বিষয়ক নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়ের সময় তিনি একথা জানান।

ব্রিফিংয়ে তিনি বলেন, ‘করোনা পরিস্থিতি নিয়ে গুজব সৃষ্টির অপচেষ্টা চলছে। কেউ ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টিকারী পোস্টে লাইক, কমেন্ট বা শেয়ার করলে তাকে আইনের আওতায় আনা হবে। কোনো তথ্য যাচাই না করে অহেতুক শেয়ার দিয়ে নিজেকে বিপদে ফেলবেন না।’ এসময় ঈদের দিন সবাইকে ঘরে থেকে ঈদ পালন করার আহ্বানও জানান তিনি। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে ঈদ জামাত নিশ্চিতে সারা দেশে র‍্যাবের নজরদারি থাকবে বলেও জানান ডিজি। যারা ঈদ ছুটি শেষে ঢাকায় আসবেন, তাদের একই সময় না এসে ভিন্ন ভিন্ন সময় ঢাকায় প্রবেশের অনুরোধ জানান র‍্যাব মহাপরিচালক। ব্রিফিংয়ে র‍্যাব মহাপরিচালক জানান, করোনা মহামারীর সময়ে বিভিন্ন অভিযানে ধর্ষক ও ৩১ জন হত্যাকারী, ৪৭ জন জঙ্গি, ২ হাজার ৫০১ জন অপরাধী, ১ হাজার ৪৮৫ জন মাদক ব্যবসায়ী ও ৮৯ জন অস্ত্রধারীকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া অস্ত্র তৈরির কারখানা ও ২ জন কারিগর, ১২৭টি অস্ত্র, ৩ হাজার ১শ ৪০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: