প্রচ্ছদ / অপরাধ / বিস্তারিত

গৃহকর্মীকে ধর্ষণ, ঢাকা মহানগর ছাত্রলীগনেতা রিমান্ডে

   
প্রকাশিত: ৯:২৫ অপরাহ্ণ, ১ অক্টোবর ২০২০

ছবি: সংগৃহীত

মিরপুরের পীরেরবাগের নিজ বাসা থেকে সবুজ আল সাবাহকে গ্রেফতার করা হয়। বুধবার (৩০ সেপ্টেম্বর) রাতে এ সময় ধর্ষণের সহযোগিতার অভিযোগে বিবি ফাতেমা ওরফে ঝুমুর নামে আরেক নারীকে গ্রেফতার করা হয় বলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের উপকমিশনার (ডিসি) মাহাতাব উদ্দিন জানিয়েছেন।

পরে সবুজ আল সাবাহ ও বিবি ফাতেমা ওরফে ঝুমুরকে বৃহস্পতিবার (১ অক্টোবর) বিকেলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) রোখসানা আক্তার রুনা রিমান্ডের আবেদন করেন। অপরদিকে আসামিদের আইনজীবীরা জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক ধীমান চন্দ্র মণ্ডল সবুজ আল সাবাহর পাঁচ দিনের এবং বিবি ফাতেমা ওরফে ঝুমুরের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) আব্দুল ওয়াদুদ।

সন্ধ্যায় মামলার তদন্ত কর্মকর্তা বলেন, ‘আসামি বিবি ফাতেমা ওরফে ঝুমুরের বাড়ি কুমিল্লায়। বাদী মূলত ঝুমুরের বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করেন। ডাক্তার দেখানোর কথা বলে ঝুমুর গত ২৮ সেপ্টেম্বর কুমিল্লা থেকে গৃহকর্মীকে ঢাকায় নিয়ে আসেন এবং সবুজ আল সাবাহর বাসাতেই উঠেন। ঝুমুরের সঙ্গে সবুজ আল সাবাহর পরিচয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। সেই পরিচয়ের সূত্র ধরেই তিনি সবুজ আল সাবাহর বাসায় আসেন।’

এদিকে মামলার বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, গতকাল বুধবার এক নারী ধর্ষণের অভিযোগ এনে সবুজ আল সাবাহ এবং তাঁর বান্ধবী ঝুমুরের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার এজাহারে বাদী বলেছেন, তাঁকে ডাক্তার দেখানোর নাম করে দুই নম্বর আসামি বিবি ফাতেমা ওরফে ঝুমুর মিরপুরের পীরেরবাগের এক নম্বর আসামি সবুজ আল সাবাহর বাসায় নিয়ে যান। পরে একটি কক্ষে নিয়ে তাঁকে ধর্ষণ করেন সবুজ।

সবুজ আল সাবাহ এর আগে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সহসভাপতি ছিলেন। তাঁর গ্রামের বাড়ি গোপালগঞ্জ জেলায়।

সবুজ আল সাবাহর বিষয়ে মহানগর উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয় বলেন, ‘সবুজের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ শুনেছি। আমরা এমন নেতাকর্মীকে সংগঠনে রাখতে চাই না। সবুজ আল সাবাহকে যাতে বহিষ্কার করা হয় সেজন্য আমরা কেন্দ্রীয় ছাত্রলীগকে সুপারিশ পাঠাচ্ছি।’

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: