গেইল তাণ্ডবে চট্টগ্রামের বড় সংগ্রহ

   
প্রকাশিত: ৮:২৮ অপরাহ্ণ, ১৫ জানুয়ারি ২০২০

বঙ্গবন্ধু বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে গেইল তাণ্ডবে রাজশাহী রয়্যালসকে ১৬৫ রানের লক্ষ্য দিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ক্রিস গেইলের ঝড়ো হাফ সেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৬৪ রান সংগ্রহ করে মাহমুদউল্লাহ রিয়াদের দল। ৫ ছক্কা এবং ৬ চারের সাহায্যে মাত্র ২৪ বলে ৬০ রানের ইনিংস খেলেন ক্যারিবিয়ান ওপেনার গেইল। এছাড়া অধিনায়ক মাহমুদউল্লাহও দায়িত্বশীল ব্যাট করেছেন। তাঁর ব্যাট থেকে আসে ১৮ বলে ৩৩ রানের ইনিংস। যেখানে ৩টি ছক্কা এবং ৩টি চার মারেন তিনি।

এছাড়া শেষের দিকে ২৫ বলে ৩১ রানের ইনিংস খেলেন শ্রীলঙ্কান রিক্রুট আসেলা গুনারত্নে। রাজশাহীর দারুণ বোলিংয়ের সামনে আর কোনো ব্যাটসম্যান সেভাবে রান করতে পারেননি। রাজশাহীর পক্ষে বল হাতে ২টি করে উইকেট শিকার করেন মোহাম্মদ ইরফান এবং মোহাম্মদ নাওয়াজ। এছাড়া একটি করে উইকেট নেন আন্দ্রে রাসেল, আফিফ হোসেন এবং অলক কাপালি।

এদিন শুরুতে টস জিতে চট্টগ্রামকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান রাজশাহী দলপতি রাসেল। এরপর খেলতে নেমে দলীয় ২২ রানের মাথায় প্রথম উইকেট হারায় চট্টগ্রাম। ওপেনার জিয়াউর রহমানকে বোল্ড করে ব্রেক থ্রু এনে দেন রাজশাহীর পাকিস্তানি রিক্রুট মোহাম্মদ ইরফান। ১২ বলে ৬ রান করে ফিরতে হয় এই ওপেনারকে।এরপর দ্রুত বিদায় নিতে হয় ইমরুল কায়েসকেও। ইনিংসের ষষ্ঠ ওভারে বোলিংয়ে এসে ইমরুলকে মোহাম্মদ নাওয়াজের হাতে ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠান রাজশাহী অধিনায়ক রাসেল। দলীয় ৫৮ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় চট্টগ্রাম।

ইমরুলের বিদায়ের পর ব্যাট হাতে কারিশমা দেখান ক্যারিবিয়ান তারকা গেইল। মাহমুদউল্লাহকে সঙ্গে নিয়ে ৫২ রানের জুটি গড়েন তিনি। একই সঙ্গে ঝড়ো হাফ সেঞ্চুরিও তুলে নেন এই হার্ডহিটার ব্যাটসম্যান। দলীয় ৯৭ রানের মাথায় গেইলকে বোল্ড করে ব্রেক থ্রু এনে দেন রাজশাহীর তরুণ স্পিন বোলিং অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব। গেইল ফেরার পর আসেলা গুনারত্নে ছাড়া আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছুতে পারেননি।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ১৬৪/৯ (২০ ওভার) (গেইল ৬০, মাহমুদউল্লাহ ৩৩; ইরফান ২/১৬, নাওয়াজ ২/১৩)

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: