প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

গেটম্যান ঘুমে, ওভারটেক করতে গিয়ে ট্রেনের ধাক্কায় উল্টে গেল ট্রাক

   
প্রকাশিত: ৯:০৭ পূর্বাহ্ণ, ২৬ ফেব্রুয়ারি ২০২০

লেভেল ক্রসিংয়ে ওভারটেক করতে গিয়ে ট্রেনের ধাক্কায় সিমেন্ট বোঝাই একটি ট্রাক উল্টে গেছে। ঘটনার সময় গেটম্যান ঘুমিয়ে ছিলেন বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ভোরে নেত্রকোনা সদর উপজেলার বাংলা বাজার এলাকায় ঢাকা থেকে মোহনগঞ্জগামী আন্তনগর হাওর এক্সপ্রেসের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে। এতে ট্রাকের ড্রাইভার ও হেলপার আহত হয়েছেন বলে এলাকাবাসী জানিয়েছেন। এদিকে, লেভেল ক্রসিংয়ের দায়িত্বরত গেটম্যান সুলতান ঘটনার পর থেকে পলাতক রয়েছে।

জানা গেছে, বাংলা বাজার লেভেল ক্রসিংয়ে দুই শিফটে দুজন করে গেটম্যান হিসেবে কাজ করেন। ভোরের দিকে ট্রেনটি যখন ঘটনাস্থল ক্রস করছিল তখন দায়িত্বরত গেটম্যান সুলতান ঘুমিয়ে ছিলেন বলে কোন সিগনালও দেননি। ট্রেনটিকে ওভারটেক করতে গেলে পেছনের অংশে ধাক্কা খেয়ে ট্রাকটি উল্টে যায়। এতে সামান্য আঘাত প্রাপ্ত ট্রাক চালক ও হেলপার হাসপাতালে যাওয়ার কথা বলে ঘটনাস্থল ত্যাগ করেন। পরবর্তীতে তাদের আর খোঁজ পাওয়া যায়নি। দুর্ঘটনার পর এলাকাবাসী ঘটনাস্থলে এসে গেটম্যান সুলতানকে ঘুম থেকে ডেকে তোলেন বলে জানা গেছে। খবর পেয়ে জিআরপি মোহনগঞ্জ ফাঁড়ির পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

এদিকে মোবাইল ফোনে গেটম্যান সুলতান মিয়া জানান, নেত্রকোনা থেকে প্রতিদিন ট্রেন ছাড়লে তাকে জানানো হয়। কিন্তু এদিন তাকে জানানো হয়নি। তিনি ট্রেনের হুইসেল শুনে গিয়ে বাঁশ দিলেও ট্রাকটি তা না মেনে ক্রসিংয়ে ঢুকে পড়ে। এতে করে ট্রাকের পেছনের চাকা আটকে যায় এবং ধাক্কা খায়। কিন্তু কেউ আহত হয়নি। ওরা পালিয়ে গেছে। মোহনগঞ্জ জিআরপি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সমর বড়ুয়া জানান, আমরা খবর পেয়েই ঘটনাস্থলে এসেছি। গেটম্যানকে পাওয়া যাচ্ছে না। তবে তাদের ভাষ্য ট্রাকটি ট্রেনকে ওভারটেক করছিল। কিন্তু পরিস্থিতি দেখে মনে হচ্ছে উভয়েরই ত্রুটি ছিল। ট্রাকের চালক-হেলপারও পালিয়ে গেছে। ট্রাকের মালিকও কোনো খোঁজ নিচ্ছে না। আমরা তদন্ত করছি।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: