প্রচ্ছদ / বাকৃবি / বিস্তারিত

শাহরিয়ার আমিন

বাকৃবি প্রতিনিধি

গেস্টরুমে ছাত্রলীগের নির্যাতন, তদন্ত কমিটি গঠন

   
প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ, ২৮ জানুয়ারি ২০২০

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) আবাসিক হলে ওঠা প্রথম বর্ষের নবীন শিক্ষার্থীদের কাছে আতঙ্কের নাম ‘গেস্টরুম’। হলে উঠতে না উঠতেই সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের ঈশা খাঁ হলের টিভি রুমে ছাত্রলীগ কর্তৃক ছাত্র নির্যাতনের চাক্ষুষ প্রমাণ পেয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এই ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিকেলে ঈশা খাঁ হল প্রভোস্ট অধ্যাপক ড. আশরাফুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। বিশ্ববিদ্যালয় সূত্র জানা গেছে, সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির প্রক্টরিয়াল বডি এবং হল প্রশাসনের সহায়তায় বিভিন্ন আবাসিক হল পরিদর্শন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের ঈশা খাঁ হলের টিভি রুমে ছাত্র নির্যাতনের ঘটনা দেখতে পান তারা।

হল প্রশাসনের বিজ্ঞপ্তিতে আরোও বলা হয়, ঘটনার অধিকতর তদন্তে দুই সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে হলের হাউজ টিউটর জয়ন্ত কর্মকারকে আহবায়ক এবং মাসুদ রানাকে সদস্য করা হয়েছে। তদন্ত কমিটিতে পাঁচ কর্মদিবসের মধ্যে রিপোর্ট দেওয়ার জন্য বলা হয়েছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক বলেন, আবাসিক হল গুলোতে ছাত্র নির্যাতন প্রতিরোধে ছাত্রবিষয়ক উপদেষ্টার নেতৃত্বে টাস্কফোর্স গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ছাত্র নির্যাতন প্রতিরোধে অভিযান অব্যাহত থাকবে।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: