প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

জয়ন্ত শিরালী জয়

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে ২৮ ব্যবসা প্রতিষ্ঠান সরিয়ে নেয়ার সরকারি নির্দেশ উপেক্ষা

   
প্রকাশিত: ৩:৪৬ অপরাহ্ণ, ২১ সেপ্টেম্বর ২০২০

গোপালগঞ্জ সদর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের গোলাবাড়িয়া বাজার সংলগ্ন এলাকায় রাস্তার পাশের খাস জায়গায় নির্মিত দোকান-পাট সরিয়ে নেয়ার সরকারি নির্দেশনা উপেক্ষা করার অভিযোগ উঠেছে।

অভিযোগে জানা গেছে, গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়করে গোলাবাড়িয়া ও গোলাবাড়িয়া-নিলখীর সড়করে সম্মুখভাগের পাশ দিয়ে সরকারি জায়গা অবৈধভাবে দখল করে ঘর তুলে দীর্ঘদিন ধরে ব্যবসা পরিচালন ও ভাড়া দিয়ে আসছে স্থানীয়রা। এরকম প্রায় ২৮টি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে সেখানে। গত সপ্তাহে দূর্গাপুর ইউনিয়ন ভূমিসহকারী কর্মকর্তা এসকল ব্যবসা প্রতিষ্ঠান নিজ উদ্যোগে সরিয়ে নেয়ার অনুরোধ করেন। কিন্তু কোন ব্যবসায়ীই এ পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠান সরিয়ে নেয় নি।

মুদি ব্যবসায়ী মাহবুব হোসেন, আব্দুল গফ্ফার মিয়াসহ অন্যান্য ব্যবসায়ীরা বলেন, ইউপি চেয়ারম্যান ও তহশীলদার ঘর সরিয়ে নেয়ার জন্য আমাদেরকে মৌখিকভাবে বলেছেন। প্রশাসন থেকে লিখিত কোনো নোটিশ পাইনি। ডিসি অফিস থেকে লিখিত নোটিশ পেলেই আমরা ঘর সরিয়ে নেবো।

দূর্গাপুর ইউনিয়ন ভূমিসহকারী কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন জানান, উর্দ্ধতন কর্তৃপক্ষের বরাত দিয়ে মৌখিকভাবে গোলাবাড়িয়া বাজার ও নিলখী রাস্তার সম্মূখের খাস জায়গায় নির্মিত প্রায় ২৮ দোকান ১৯ সেপ্টেম্বরের মধ্যে সরিয়ে নিতে ওইসব ব্যবসায়ীদের অনুরোধ জানিয়েছিলাম। কিন্তু এখনও পর্যন্ত কোন দোকন ঘরই সরানো হয়নি। আমি বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানাবো।

সহকারী কমিশনার ভূমি মোঃ মনোয়ার হোসেন বলেন, গোলাবাড়িয়া এলাকার ওই স্থাপনাগুলি অবৈধভাবে গড়ে উঠেছে। স্থাপনাগুলিকে সরিয়ে নেয়ার জন্য বলা হয়েছে। বন্যা পরিস্থিতির জন্য তাদেরকে কিছুটা সময় দেয়া হয়েছিল। দ্রুতই সরেজমিনে গিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: